রাবিতে বিদেশে উচ্চতর গবেষণার ওপর আন্তজাতিক সেমিনার অনুষ্ঠিত

  03-05-2018 09:36PM

পিএনএস, রাবি প্রতিনিধি : বিদেশে (যুক্তরাজ্য, কানাডা এবং অস্ট্রেলিয়া) উচ্চতর গবেষনা আন্তজাতিকীকরণ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এক আন্তজাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাবির সেচ্চাসবী সংগঠন ‘ওয়ার্ল্ড লিংকআপস’ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে এ সেমিনারের অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে মূল বক্তা ছিলেন, বাংলাদেশনৌবাহিনী বাজার (যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া) ব্যবস্থাপক আবুল হাসনাত এবং এএন্ডএফ এসোসিয়েটস্ এর সমন্বয়কারী প্রধান মফিজুল ইসলাম ফাহিম। বক্তারা কেন বিদেশে (যুক্তরাজ্য, কানাডা, এবং অস্ট্রেলিয়া) গবেষনা করা দরকার, বিদেশে গবেষনার জন্য কিভাবে প্রস্তুতি নিতে হবে, যুক্তরাজ্য, কানাডা এবং অস্ট্রেলিয়ায় গবেষণা এবং বৃত্তি, সহজে ভিসা পাওয়া পদ্ধতী, আইএলটিএস ইত্যাদী বিষয়ে আলোচনা করেন।

সেমিনারে ওয়ার্ল্ড লিংকআপসের সভাপতি মাসুম বিল্লাহ্ সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক সাদেকুল আরেফীন মাতিন বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম, মতিহার জোনের সহকারী পুলিশ কমিশনার শামসুল আজম প্রমুখ। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় তিনশো শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন