বিরামপুর আদর্শ হাইস্কুল ছয় বছর ধরে উপজেলার শীর্ষে

  06-05-2018 09:51PM

পিএনএস, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : এসএসসি পরীক্ষার ফলাফলে বিগত ছয় বছর ধরে উপজেলার শীর্ষস্থান ধরে রেখেছে বিরামপুর আদর্শ হাইস্কুল।

চলতি বছর এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। সদ্য ঘোষিত ফলাফলে শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। এদের মধ্যে ৪৯ জন পেয়েছে জিপিএ-৫ এবং বাঁকিরাও সন্তোষজনক ফলাফল করেছে। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুহাদ্দিস ডক্টর এনামুল হক বলেন, কমিটির পর্যবেক্ষণ ও শিক্ষকদের অভিভাবক সুলভ শিক্ষাদানের মাধ্যমে এ সাফল্য ধরে রাখা সম্ভব হয়েছে। প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, দক্ষ শিক্ষকদের পাঠদান, অভিভাবকদের সহযোগিতা ও শিক্ষার্থীদের পরিশ্রমের ফলে সকল পরীক্ষাতেই উত্তরোত্তর সাফল্য অর্জিত হচ্ছে।

এছাড়া বিরামপুর উপজেলার উল্লেখযোগ্য কয়েকটি স্কুলের ফলাফলে জানা গেছে, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৭২ পরীক্ষায় অংশ গ্রহণ করে ১৭ জন জিপিএ-৫সহ ১৪৪জন পাশ করেছে। কাটলা উচ্চ বিদ্যালয় থেকে ১৮১ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ১২জন জিপিএ-৫সহ ১৩২ করেছে। উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয় থেকে ৬৩জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৭জন জিপিএ-৫সহ ৫৫জন পাশ এবংশিবপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৫২জন পরীক্ষায় অংশ নিয়ে ৩জন জিপিএ-৫সহ ৯৮ পাশ করেছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন