প্রবাসী শিক্ষার্থীরা বাংলাদেশকে তুলে ধরেছে

  

পিএনএস ডেস্ক: মালয়েশিয়ায় উজ্জ্বল প্রদীপ বাংলাদেশি শিক্ষার্থীরা। দেশটিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক ও সভা সেমিনারে অংশগ্রহণ করে শ্রেষ্টত্ব অর্জনের মধ্যে দিয়ে দেশের মান উজ্বল করছে। মালয়েশিয়ার সেগী ইউনিভার্সিটি অ্যান্ড কলেজে ২ নভেম্বর প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হয়েছে ইন্টারন্যাশনাল কালচারাল নাইট, ফুড ফেইজ ও ফ্যাশন শো।

অনুষ্ঠানে অংশগ্রহণ করে ইউনিভার্সিটিতে অধ্যয়নরতরা। বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, মালদিভস, ইন্দোনেশিয়া, ইয়ামেন, তিউনেশিয়া, ব্রুনাই, শ্রীলঙ্কা, পাকিস্তানসহ ১৮টি দেশের শিক্ষার্থীরা।

প্রতিযোগিতায় ফুড ফেইজে ১ম স্থান অধিকার করে বাংলাদেশ, ২য় স্থান অধিকার করে ইজিপ্ট, ৩য় স্থান ব্রুনাই। প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে অংশগ্রহণ করে, ফায়েজ হসান মাহিন, রাকিব হাসান, ভিমলেস গনেস, খন্দকার আবরার মোস্তাফা।

শীরিন তাবাসসুম অধরী, ইলমা পারভীন, জাবীন তাসনিন ইলমা, মো. রায়হান আবেদীন, লিলা আফরোজ, জাহিদ সরকার, জারিন আঞ্জম, রিফাত মো. দিপ্তু, আসরাফ জাহান, তামজিদ ইসলাম, সেনজুয়িতা সুত্রাধর, জয়নাব এবং ফ্যাশনে মালিহা বিনতে রুহুল আমিন ও আদিব আল রুমান।

অনুষ্ঠানে বাংলাদেশিদের পক্ষে প্রথম পুরস্কার গ্রহণ করেন দল নেতা তাহমিনা ভূইয়া মিনা। দল নেতা তাহমিনা ভূইয়া মিনা বলেন, আমরা গতবার ৩য় হয়েছিলাম এবার প্রথম হয়েছি। যেটা আমাদের এবং আমাদের দেশের জন্য সুনাম বয়ে আনবে। বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরতে পেরেছি এবং তা সফলও হয়েছি।

তিনি বলেন, প্রবাসে ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ গড়তে হলে শিক্ষার্থীদের পাশে হাই কমিশনসহ কমিউনিটি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাদের এগিয়ে আসতে হবে। আমাদের পাশে থাকলে অবশ্যই আমরা সবগুলো ইভেন্টেই ভালো করতে পারবো।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech