নোবিপ্রবিতে পুলিশের তল্লাশি, বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

  

পিএনএস ডেস্ক : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনার পর শহীদ আবদুস সালাম হলে তল্লাশি চালিয়েছে পুলিশ। এসময় হলের বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমানে দেশীয় অস্ত্র ও মদের বোতল উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সদর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন জানান, প্রায় তিন ঘন্টা অভিযান চালিয়ে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অস্ত্রগুলোর মধ্যে বড় বড় কিরিছ, চাপাতি, দা, বটি, রড়, লাঠি ও হাতুড়ি রয়েছে। এ বিষয়ে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সকল ধরনের পরিস্থিতি এড়াতে বিশ^বিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ঘটনা তদন্তে শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিনকে আহবায়ক করে সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, সিগারেট খাওয়াকে কেন্দ্র করে শনি ও রবিবার ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনায় শিক্ষকসহ অন্তত ১৮জন আহত হয়েছে। পরে উত্তেজনা বিরাজ করায় সোমবার ছাত্রদের আবাসিক হল ‘শহীদ আবদুস সালাম’ হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে ওই হলের সকল শিক্ষার্থীকে দ্রুত হল ত্যাগ করার নিদের্শও দেওয়া হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech