ডাকসুতে তালা মেরে ভিপি নুরের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

  22-12-2019 03:05PM

পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এতে অংশ নেন ছাত্রলীগের নেতাকর্মীরাও। হামলায় নুরসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

রোববার (২২ ডিসেম্বর) বেলা পৌনে ১টার দিকে এ হামলা চালানো হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা ইট-পাটকেল ছুড়েন। নুরসহ সবাইকে কক্ষের লাইট অফ করে দিয়ে মারধর করা হয়। আহত হয়ে কয়েকজন সেখানেই পড়ে আছেন।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম গিয়ে পরিস্থিতি শান্ত করে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে কয়েকজনকে অ্যাম্বুলেন্স এবং রিকশাযোগে হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে, মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী এ হামলায় অংশ নেন। এসময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদেরকে বাধা দিতে গেলে তাকেও শিবির আখ্যা দিয়ে লাঞ্ছিত করেন মঞ্চের নেতাকর্মীরা।

পরে সূর্যসেন হল সংসদের ভিপি মারিয়াম জামান সোহান এবং জিএস সিয়াম হামলায় অংশ নেন। তারাও লাঠিসোটা নিয়ে ভিপি নুর এবং অনুসারীদের মারধর শুরু করে।

হামলার পর আহত অবস্থায় ভিপি নুরের ফেসবুক থেকে এক ভিডিও বার্তায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান বলেন, ‘আমাদের অবস্থা খুব খারাপ। আমাদের রুমের মধ্যে লাইট বন্ধ করে বাঁশ-রড দিয়ে মেরেছে। সবার মাথা ফাটিয়ে দিয়েছে। আমরা ডাকসু ভিপি নুরের অফিসে অবরুদ্ধ। আমাদের সবাই রক্ষা করুন।’

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি-প্রক্টরসহ পুলিশের সাহায্য কামনা করেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্ববিদ্যায়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন