বিক্রির শীর্ষে বহুমাত্রিক লেখক মোশতাক আহমেদের 'হারানো জোছনার সুর'

  20-02-2024 06:02PM

পিএনএস ডেস্ক: অমর একুশে গ্রন্থমেলা বাঙালির প্রাণের মেলা, ভালোবাসার মেলা, উৎসবের মেলা। করোনা এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের ডামাডোল না কাটাতেই এবারের বইমেলা যেন নতুনভাবে উদ্ভাসিত হয়েছে।

প্রকাশকদের সাথে কথা বলে জানা যায়, এবারের বিক্রি গত কয়েকবছরের তুলনায় যথেষ্ট ভালো। তবে অনিন্দ্য প্রকাশের চিত্র যেন সম্পূর্ণ ভিন্ন। এখান থেকে প্রকাশিত হয়েছে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত হালের সবচেয়ে জনপ্রিয় লেখক মোশতাক আহমেদ এর চারটি উপন্যাস। এই চারটি উপন্যাসহ হলো দ্যা ওল্ড ওয়ার্ল্ড (সায়েন্স ফিকশন), হারানো জোছনার সুর (প্যারাসাইকোলজি), রূপার সিন্দুক (শিশিলিন কিশোর গোয়েন্দা) এবং মৃত্যুবাড়ি (ভৌতিক উপন্যাস)। অনিন্দ্য প্রকাশ পরিলক্ষিত হয় যে, দেদারসে বিক্রি হচ্ছে উপন্যাসগুলো। লেখক যেমন অটোগ্রাফের চাপে ব্যস্ত, তেমনই পাঠকদের ফটোগ্রাফের আশাও পূরণ করতে হচ্ছে তার। কোনো কোনো পাঠককে তার আট দশটি উপন্যাসও ক্রয় করতে দেখে গেছে।

অনিন্দ্য প্রকাশের সত্বাধিকারী আফজাল হোসেনের সাথে কথা বলে জানা যায়, চারটি উপন্যাসই ব্যাপক জনপ্রিয় পাঠকদের কাছে। তবে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে হারোনো জোছনার সুর। তৃতীয় মুদ্রণ শেষে তারা এখন চতুর্থ মুদ্রণের পথে।

পর্যবেক্ষণে দেখা যায়, শিশু কিশোর থেকে শুরু করে তরুণ তরুণী, মধ্যবয়সী এমনকি প্রবীণরাও কিনছেন মোশতাক আহমেদ এর উপন্যাস। কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, মোশতাক আহমেদ তাদের অন্যতম প্রিয় লেখক, সারা বছর অপেক্ষা করেন তার উপন্যাসের জন্য। কেউ কেউ একটানা পনের বছর ধরেও পড়ছেন মোশতাক আহমেদ এর উপন্যাস।

মেরিনা নামের এক পাঠক জানান, মোশতাক আহমেদ এর পাঠক ধরে রাখার বিশেষ ক্ষমতা রয়েছে, কারণ তার উপন্যাসগুলো টান টান উত্তেজনার এবং রহস্যে ভরপুর। একবার পড়তে বসলে আর শেষ করা যায় না। তার এক নম্বর পছন্দ প্যারাসাইকোলজি উপন্যাস।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন