মালয়েশিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বাংলাদেশিসহ নিহত ৩

  13-03-2024 11:55AM



পিএনএস ডেস্ক: মালয়েশিয়ার পাহাং রাজ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বাংলাদেশিসহ তিন জন নিহত হয়েছে। সোমবার (১১ মার্চ) বেলা সাড়ে ১১টায় ওই রাজ্যের পেকান-কুয়ান্তান বাইপাসে এ ঘটনা ঘটে। মালয়েশিয়ার গণমাধ্যম দ্য স্টার এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, তারা বেশ কয়েকটি সোনার দোকানে ডাকাতি ও ছিনতাইয়ের সঙ্গে জড়িত সেন্ট্রো গ্যাংয়ের সদস্য বলে পুলিশের সন্দেহ। নিহতদের দুজন ৩৪ থেকে ৪৪ বছর বয়সী ভিয়েতনামের নাগরিক ও একজন বাংলাদেশি নাগরিক, যার বয়স ৩৮ বছর। একটি গাড়ি থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

পাহাং পুলিশ প্রধান দাতুক সেরি ইয়াহয়া ওথমান বলেন, তাদের কাছ থেকে সাত রাউন্ড গুলিসহ একটি গ্লক-১৭ টাইপ পিস্তল জব্দ করা হয়। এ ছাড়া চুরির কাজে ব্যবহৃত আরও সরঞ্জামও পাওয়া গেছে, যার মধ্যে ড্রিল ও গ্রাইন্ডার, ম্যাচ এবং লোহার হাতুড়িসহ বেশ কিছু জিনিস রয়েছে।
তিনি বলেন, পেকানের পাহাং রাজ্য উন্নয়ন বোর্ড এলাকায় সন্দেহজনক অবস্থায় একটি গাড়ি শনাক্ত করে পুলিশ। তাদের থামার সংকেত দিলে তা না মেনে দ্রুত চলে যেতে থাকে। পরে পুলিশ ধাওয়া করে। গাড়িটি থামার আগে পুলিশের গাড়ির পেছনে ধাক্কা দেয়। তারা পুলিশকে লক্ষ্য করে বেশ কয়েকটি গুলি চালায়। পুলিশ আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়।

পাহাং পুলিশ প্রধান বলেন, দুই ভিয়েতনামির পাসপোর্ট ছিল, তারা ট্যুরিস্ট ভিসায় মালয়েশিয়ায় প্রবেশ করেছিল। আমরা বাংলাদেশির ব্যাকগ্রাউন্ড পরীক্ষা করছি।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন