মালয়েশিয়ায় ইমরান মাহফুজের কবিতা সন্ধ্যা

  23-11-2018 07:28AM



পিএনএস ডেস্ক: আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার সেন্ট্রাল লাইব্রেরিতে বাংলাদেশর কবি গবেষক ও কালের ধ্বনি সম্পাদক ইমরান মাহফুজের কবিতা সন্ধ্যা ও সাম্প্রতিক বাংলা সাহিত্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় দ্য সাইলেন্ট পোয়েট আয়োজিত এই প্রোগ্রামে নানান ভাষার সাহিত্য অনুরাগীসহ বাংলাদেশ থেকে মালয়েশিয়া পড়তে আসা শিক্ষার্থী, সাংবাদিক সাংস্কৃতিক ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। সভাপতি হিসেবে ছিলেন এই বিশ্ববিদ্যালয়ের পোস্ট গেজোয়েট স্টুডেন্ট সোসাইটির সেক্রেটারি জেনারেল।

ইমরান মাহফুজ বলেন, সাহিত্য সংস্কৃতি কাল থেকে কালান্তরের কথা বলে, আওয়াজ তোলে জানান দেয় জীবনের উপস্থিতি। আর আমি এইকালের একজন সন্তান। কবিতার মাধ্যমে অনুভবের দুনিয়ার গল্প বলতে চাই। কবিতাই একটি ভাষার শক্তিশালী সাহিত্য মাধ্যম। এই কঠিন বিষয় ছাড়াও আমি সম্পাদনা গবেষণা করে আমার শেকড়ের অনুসন্ধান করে চলছি গত এক দশক। আজকের এই আয়োজন আমাকে কাজের গতি দেবে, আগামীর আলো নিতে সাহায্য করবে। আপন জীবন আনন্দের হবে। আর ভালোবাসা যুক্ত হোক প্রতিদিন সবার। এমন প্রত্যাশায় আয়োজকদের প্রতি আন্তরিক কতজ্ঞতা।

আয়োজক কবি আবু সুফিয়ান জানান, তরুণ কবিরাই পৃথিবীর বুকে নতুনত্ব নিয়ে আসে, সাদাকালো কথা ও শব্দদের বুকে এঁকে দেয় রঙধনুর সাতরঙ। এমনি একজন তরুণ কবি ইমরান মাহফুজকে নিয়ে আমরা আয়োজন 'কবিতা সন্ধ্যা' করতে পেরে আমরাও আনন্দিত। আশা করি সাহিত্যপ্রেমীদের ভালোবাসায় সিক্ত হয়েছে তরুণ প্রজন্মের এই চিন্তানায়ক।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন