এবার নির্বাচনী প্রচারণায় সোনাক্ষী

  04-05-2019 04:17PM


পিএনএস ডেস্ক: ভারতের লখনউ লোকসভা কেন্দ্রের সমাজবাদী পার্টি (সপা) প্রার্থী পুনম সিনহার হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে তার মেয়ে বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা। শুক্রবার বিকালে উত্তরপ্রদেশের রাজধানী লখনউতে একটি রোড শো’য়ে অংশ নিতে দেখা যায় বলিউডি অভিনেত্রী সোনাক্ষী-কে। সাথে ছিলেন তার ভাই খুশ সিনহা এবং সপার সাংসদ ডিম্পল যাদব। মায়ের সাথেই কখনো হাত নেড়ে, আবার কখনও হাত জোড় করে সাধারণ মানুষের অভিবাদন গ্রহণ করেন। এ সময় সোনাক্ষীর পরণে ছিল সাদা-নীল লেহেঙ্গা, চোখে রোদ-চশমা।

লখনউ লোকসভা কেন্দ্রের অন্তর্গত তিনটি বিধানসভা কেন্দ্রের মধ্যে প্রায় ৬ কিলোমিটার পথ প্রদক্ষিণ করে এই রোড শো। সোনাক্ষীকে দেখতে রাস্তার দুই ধারে উৎসাহী মানুষের ভিড়ও ছিল চোখে পড়ার মতো।

মায়ের হয়ে প্রচারণায় অংশ নিতে এদিন সকালেই লখনউ এসে পৌঁছন সোনাক্ষী। সেখান থেকে গোমতী নগর এক্সটেনশনে সপা দলের প্রধান অখিলেশ যাদবের বাসায় যান সোনাক্ষী। অখিলেশ ও তার স্ত্রী ডিম্পল ও পরিবারের অন্য সদস্যদের সাথে বেশ কিছুক্ষণ বৈঠক করেন। এরপর বিকালে হজরতগঞ্জে পোস্ট অফিসের কাছ থেকে শুরু হওয়া রোড শো’য়ে অংশ নেন সোনাক্ষী। তবে মা’এর হয়ে প্রচারণায় অংশ নিলেও এখনও পর্যন্ত বাবা শত্রুঘ্ন সিনহার হয়ে প্রচারণায় অংশ নিতে দেখা যায়নি তাকে। সম্প্রতি বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন শত্রুঘ্ন। বিহারের পাটনা সাহিব কেন্দ্র থেকে শত্রুঘ্নকে প্রার্থীও করেছে তার দল। যদিও ট্যুইট করে বাবার প্রতি তার সমর্থন জানিয়েছেন ‘দাবাং' অভিনেত্রী।

গত মাসেই রাজনীতিতে হাতে খড়ি হয় পুনম সিনহার। আর সপাতে যোগ দিয়েই প্রথমবারের মতো তাকে প্রার্থী করা হয়। এই কেন্দ্রে পুনম-কে লড়াই করতে হবে হেভিওয়েট প্রার্থী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, কংগ্রেস প্রার্থী আচার্য প্রমোদ কৃষ্ণম-এর বিপক্ষে। এই কেন্দ্রটি বিজেপির শক্ত ঘাঁটি বলে পরিচিত হলেও এবার উত্তরপ্রদেশে একজোট হয়ে লড়াই করছে সপা-বসপা-রাষ্ট্রীয় লোকতান্ত্রিক দল। রাজ্যটির ৮০টি আসনের মধ্যে ৩৭টি আসনে সপা, ৩৮টি আসনে বসপা এবং ৩টি আসনে প্রার্থী দিয়েছেন আরএলডি। আগামী ৬ মে পঞ্চম পর্বে এই কেন্দ্রে ভোট। গণনা আগামী ২৩ মে।

এর আগে, বিভিন্ন সময় ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় দেখা গেছে বলিউড ও ঢলিউড অভিনেতা-অভিনেত্রীদের। এরই ধারাবাহিকতায় এবার মায়ের নির্বাচনীয় প্রচারণায় দেখা গেল সোনাক্ষী সিনহাকে। ২০১০ সালে মুক্তি প্রাপ্ত সুপার-ডুপার হিট দাবাং ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন