বিমানবন্দরেই আজ গ্রেপ্তার হবেন নওয়াজ

  


পিএনএস ডেস্ক: দুর্নীতির প্রমাণিত হওয়ায় ক্ষমতাচ্যুত সাজাপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজকে দেশে ফেরা মাত্রই গ্রেপ্তার করা হবে।

শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় লন্ডন থেকে পাকিস্তানে এসে পৌঁছানোর কথা রয়েছে তাদের। এজন্য তাদের অবতরণের সম্ভাব্য দুটি বিমানবন্দরে দুটি হেলিকপ্টার প্রস্তুত রেখেছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউনটিবিলিটি ব্যুরো (ন্যাব)। বিমানবন্দরে আটকের পর হেলিকপ্টারে করে কারাগারে নেওয়া হবে তাদের। পাকিস্তানের সংবাদমাধ্যম জিইও নিউজের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, একটি হেলিকপ্টার রাখা হবে লাহোর বিমানবন্দরে। অন্যটি থাকবে ইসলামাবাদে। ভাগ্যের নির্মম পরিহাস, নওয়াজ শরিফ প্রধানমন্ত্রী থাকাকালে যাতায়াতের জন্য এই হেলিকপ্টার ব্যবহার করতেন। সেই হেলিকপ্টারে করেই তাকে নেওয়া হবে আদিয়ালা জেলখানায়। নওয়াজ ও তার মেয়েকে গ্রেপ্তারের জন্য ন্যাব ইতিমধ্যে ১৬ সদস্যের একটি টিম গঠন করেছে। এর মধ্যে ন্যাবের নয় জন কর্মকর্তা ও বাকিরা পুলিশের সদস্য।

লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট ক্রয় সংক্রান্ত দুর্নীতির এক মামলায় সম্প্রতি নওয়াজ শরিফকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের দুর্নীতি বিরোধী একটি আদালত। একই অপরাধে নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজকে সাত বছর ও তার স্বামী পাক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদারকেও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে বুধবার লল্ডনে এক সাংবাদিক সম্মেলনে নওয়াজ শরিফ বলেন, জেল, ফাঁসি যাই হোক না কেন আমি শুক্রবার পাকিস্তানে ফিরছি। নওয়াজের স্ত্রী কুলসুম নওয়াজ গুরুতর অসুস্থ হয়ে লন্ডনে হাসপাতালে ভর্তি রয়েছেন। তাকে দেখাশোনার জন্যই লন্ডনে গিয়েছিলেন নওয়াজ তার মেয়ে। কুলসুম নওয়াজের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানানো হয়েছে। সূত্র: জিইও নিউজ

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech