ভারতে বন্যায় ৭৭৪ জনের মৃত্যু

  14-08-2018 12:22PM


পিএনএস ডেস্ক: ভারতে ২০১৮ সালে টানা ভারি বর্ষণে সৃষ্ট ‍প্রবল বন্যায় অন্তত ৭৭৪ জনের প্রাণহানি হয়েছে। দেশটির মহারাষ্ট্র, আসাম, পশ্চিমবঙ্গ, কেরালা, উত্তর প্রদেশ, নাগাল্যান্ড ও গুজরাটে এই বন্যা আঘাত আনে।

সোমবার (১৩ আগস্ট) ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে।

এক বিবৃতিতে দেশটির জাতীয় ইমারজেন্সি রিসপন্স সেন্টার (এনইআরসি) জানিয়েছে, চলতি বর্ষায় এখন পর্যন্ত শুধু কেরালাতেই মৃত্যু হয়েছে ১৮৭ জনের। এছাড়াও উত্তরপ্রদেশে ১৭১ জন, পশ্চিমবঙ্গে ১৭০ জন, মহারাষ্ট্রে ১৩৯ জন, গুজরাটে ৫২ জন, আসামে ৪৫ জন ও নাগাল্যান্ডে ৮ জনের মৃত্যু হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

খবরে জানানো হয়, এর বাইরে কেরালায় ২২ জন ও পশ্চিমবঙ্গের ৫ জনসহ মোট ২৭ জন নিখোঁজ রয়েছেন। আর এসব ঘটনায় আহত হয়েছেন প্রায় আড়াই’শ মানুষ। ভারী বৃষ্টি ও বন্যায় সবচেয়ে বেশি দুর্ভোগে পড়ে মহারাষ্ট্রের ২৬টি, আসামের ২৩টি, পশ্চিমবঙ্গে ২২টি, কেরালার ১৪টি, উত্তরপ্রদেশের ১২টি, নাগাল্যান্ডের ১১টি এবং গুজরাটের ১০টি জেলা।

এছাড়া দুর্গতদের উদ্ধারে উত্তরপ্রদেশে আটটি, পশ্চিমবঙ্গে আটটি, গুজরাটে সাতটি, কেরালা ও মহারাষ্ট্রে চারটি এবং নাগাল্যান্ডে একটি উদ্ধারকারী দল কাজ করেছে বলেও জানানো হয়।

এদিকে, কেরালার চলমান বন্যা পরিস্থিতি এখনো উন্নতি হয়নি। রাজ্যটিতে আগামী ১৫ই আগস্ট পর্যন্ত ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন