ভারত পাকিস্তানের সাথে বৈঠক বাতিল করল

  


পিএনএস ডেস্ক: পাকিস্তানের সাথে বৈঠক বাতিল করল ভারত। ভারত ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও শাহ মোহাম্মদ কোরেশির বৈঠক। নিউ ইয়র্কে হওয়ার কথা ছিল। কিন্তু কাশ্মিরে সন্ত্রাসের অজুহাতে ভারত শুক্রবার ওই বৈঠক বাতিলের কথা জানায়।

ভারতীয় মিডিয়ার খবরে বলা হয়, শুক্রবার জম্মু ও কাশ্মীরে তিনজন পুলিসকর্মীকে হত্যা এবং নিহত বুরহান ওয়ানির সমর্থনে পাকিস্তানে ডাকটিকিট বের করাকে মেনে নিতে পারেনি ভারত। এর প্রতিবাদেই এই বৈঠক বাতিল করা হলো। এই সিদ্ধান্তের কথা ঘোষণা করতে গিয়ে কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেছেন, ‘যে সহিংসতা ও সন্ত্রাসের পরিবেশ তৈরি করা হয়েছে, তাতে আলোচনায় বসাটা নিরর্থক। একদিকে ভারতীয়দের রক্ত ঝরবে, অন্যদিকে বৈঠক হবে— এমনটা হতে পারে না।’

পাকিস্তানের তীব্র সমালোচনা করে রবীশ বলেন, ‌‘‌আপাতদৃষ্টিতে দেখে মনে হতেই পারে পাকিস্তান হয়তো নতুনভাবে দুই দেশের সম্পর্ক শুরু করতে চাইছে। কিন্তু সহিংসতা ও রক্তপাত মুখোশের পিছনে পাকিস্তানের আসল মুখটাই তুলে ধরছে।’‌ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানও এই সমস্যা সমাধানে উৎসাহী নন বলে কটাক্ষ করেছেন রবীশ। অথচ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পাঠানো এই ইমরানের‌ চিঠির ভিত্তি করেই বৈঠকের দিনক্ষণ ঠিক হয়েছিল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech