এক দিনে যুক্তরাজ্যে আরও মৃত্যু ৫৬৩

  02-04-2020 06:33AM

পিএনএস ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে আরও ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৩৫২ জনে।

বুধবার (০১ এপ্রিল) আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৪৩৪ জন। চিকিৎসাধীন আছেন ২৬ হাজার ৯৮৭ জন। চিকিৎসাধীন ২৬ হাজার ৯৮৭ জনের মধ্যে প্রাথমিক পর্যায়ে রয়েছেন ২৬ হাজার ৮২৪ জন। বাকি ১৬৩ জনের অবস্থা গুরুতর।

অন্যদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৪৮৭ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫৬৩ জন। এখন পর্যন্ত দেশটিতে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

গত বছরের শেষদিকে চীনের উহান শহর থেকে বিশ্বজুড়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯)। যাতে লাফিয়ে বাড়ছে মৃত্যু সংখ্যা। সবশেষ তথ্যানুযায়ী ভাইরাসটি এরইমধ্যে বাংলাদেশসহ বিশ্বের ২০২টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। এসব দেশ থেকে নতুন রোগীর তথ্য জানানো হচ্ছে। পাশাপাশি যোগ হচ্ছে নতুন দেশের নাম। করোনাভাইরাসকে বিশ্বব্যাপী মহামারি বলে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন