যুক্তরাষ্ট্রের সামরিক বিমান আটকে দিল কুমির, ভিডিও ভাইরাল

  25-04-2024 12:05PM


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর ঘাঁটিতে একটি কুমিরের দেখা মিলল। সেটি মার্কিন বাহিনীর একটি সামরিক বিমানের উড্ডয়ন আটকে দিয়ে আলোচনায় এসেছে। সোমবার (২২ এপ্রিল) এ ঘটনা ঘটে।

এবিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, ফ্লোরিডার ম্যাকডিল বিমানবাহিনীর ঘাঁটির রানওয়েতে কুমিরটি দেখা যায়। জ্বালানি সরবরাহের দায়িত্বে থাকা একটি বিমানের সামনে এটি অবস্থান নেয়। সেখান থেকে সরতে নারাজ ছিল কুমিরটি। উদ্ভূত পরিস্থিতিতে নিরাপত্তাকর্মীরা ছুটে আসেন।

এ সংক্রান্ত একটি ভিডিও এক্সে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, কুমিরটি রানওয়েতে দাঁড়িয়ে থাকা জ্বালানিবাহী বিমানটির চাকার সামনে অবস্থান নেয়। সেখানে সেটি আরাম করছিল। কর্মকর্তারা হাঁকডাক করলেও সেটি সরছিল না।

এরপর তিন নিরাপত্তাকর্মী কুমিরটিকে দড়ি দিয়ে বেঁধে আটক করে নিয়ে যান। আটক করতেও তাদের বেগ পেতে হয়। পরে সেটিকে নিরাপদে পাশের হিলসবরো নদিতে ছেড়ে দেওয়া হয়।

ম্যাকডিল এয়ার ফোর্স এক্সে জানায়, আমাদের নতুন এয়ারম্যানকে নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হয়েছে। ফ্লোরিডা ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ কনজারভেশন কমিশনকে অসংখ্য ধন্যবাদ। তারা প্রাণীটিকে সরিয়ে নিয়ে বিপদমুক্ত করেছে।

এদিকে কুমিরটি সামাজিক যোগাযোগমাধ্যমে ‘যুদ্ধবিরোধী কুমিরের’ তকমা পাচ্ছে। নেটিজেনরা কুমিরকে বাহবা দিয়ে পোস্টটি শেয়ার করছেন। তারা বলছেন, যুদ্ধবাজ যুক্তরাষ্ট্রের সামরিক বিমান আটকে দিয়ে চমৎকার কাজ করেছে কুমিরটি। প্রাণীরাও যুদ্ধ চায় না।

বনাঞ্চল ঘেরা ফ্লোরিডায় বন্যপ্রাণীর লোকালয়ে আসা নতুন নয়। এবিসি নিউজের তথ্যমতে, এপ্রিল মাসে কুমির প্রজননের জন্য সঙ্গী খোঁজে। তাই তারা পরিচিত অঞ্চল ছেড়ে অন্যান্য এলাকায় যায়। এ সময় পথেঘাটে তাদের দেখা মেলে। উদ্ধার হওয়া কুমিরটিরও সঙ্গী খোঁজা উদ্দেশ্য ছিল বলে ধারণা করা হচ্ছে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন