লেবাননের ৪০ স্থাপনায় ইসরায়েলের হামলা

  25-04-2024 11:36AM



পিএনএস ডেস্ক: লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ৪০টি স্থাপনা লক্ষ্য করে হামলা চালানোর দাবি করেছে ইসরায়েল। বুধবার (২৪ এপ্রিল) দক্ষিণ লেবাননে ইরানপন্থি এই গোষ্ঠীদের স্থাপনায় এসব হামলা করেছে ইসরায়েলি বাহিনী। খবর এনডিটিভির।

এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, মাত্র কিছুক্ষণ আগে দক্ষিণ লেবাননের আইতা আল-শাবের এলাকায় যুদ্ধবিমান ও আর্টিলারির মাধ্যমে হিজবুল্লাহর প্রায় ৪০টি সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে আইডিএফ সেনারা। এসব স্থাপনার মধ্যে হিজবুল্লাহর অস্ত্র সংরক্ষণ কেন্দ্রও রয়েছে।

গত অক্টোবরে গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল-লেবানন সীমান্তে প্রায় প্রতিদিন দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটছে। মূলত হামাসের প্রতি সমর্থনের অংশ হিসেবে এসব হামলা চালানোর কথা জানিয়েছে ইরানপন্থি শক্তিশালী গোষ্ঠী হিজবুল্লাহ। তাদের দাবি, একমাত্র ইসরায়েল গাজায় হামলা বন্ধ করলে এসব আক্রমণে ইতি টানবে তারা।

এদিকে ছয় মাস পার হলেও গাজায় ইসরায়েলের যুদ্ধ বন্ধের কোনো দৃশ্যমান লক্ষণ নেই। ইতিমধ্যে ইসরায়েলি হামলায় ৩৪ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। অনবরত ইসরায়েলি হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। পর্যাপ্ত ত্রাণসহায়তা প্রবেশ করতে না পারায় সেখানে দুর্ভিক্ষের মতো অবস্থা বিরাজ করছে। বিশ্বজুড়ে গাজায় যুদ্ধ বন্ধ এবং ত্রাণসহায়তার প্রবাহ বাড়ানোর দাবি উঠলেও আমলে নিচ্ছে তেল আবিব।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন