আদালতে নৌপরিবহনের প্রধান প্রকৌশলী নাজমুলের জামিন নামঞ্জুর

  

পিএনএস ডেস্ক:হাতে-নাতে পাঁচ লাখ টাকা ঘুষসহ গ্রেপ্তার নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ রবিবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা তার জামিন নামঞ্জুর করেন।

গত ১২ এপ্রিল নাজমুল হককে রাজধানীর সেগুনবাগিচার সেগুন হোটেল থেকে আটক করা হয়। পরে ঘুষগ্রহণের মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে গত শুক্রবার আদালতে হাজির করা হয়। ওইদিনই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত জামিন নামঞ্জুর করে নাজমুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে জিজ্ঞাসাবাদো জন্য তাকে রিমান্ডেও নেওয়া হয়।

ম্যাজিস্ট্রেট আদালত জামিন না দেওয়ায় নাজমুলের পক্ষে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়।

মামলার বিবরণে জানা যায়, নতুন নৌযানের নামকরণের অনাপত্তি ও মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদনের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। তাদের কাছ থেকে পাঁচ লাখ টাকা নেওয়া হয়। বিষয়টি শিপিং লাইনসের পক্ষ থেকে দুর্নীতি দমন কমিশনকে অবহিত করা হয়।

দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে মামলা পরিচালনার অনুমতি দেয়। আগের কথা অনুযায়ী ১২ এপ্রিল বিকেলে ঘুষের টাকার দ্বিতীয় কিস্তি বাবদ পাঁচ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে গ্রহণ করার সময় আগে থেকে ওত পেতে থাকা নাসিম আনোয়ারের নেতৃত্বে দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ হাতে-নাতে আটক করেন নাজমুল হককে।

এ ঘটনায় ওইদিনই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা ১-এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে রাজধানীর রমনা মডেল থানায় মামলা দায়ের করেন।

পিএনএস/আল-আমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech