নোয়াখালীতে ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

  30-08-2018 04:48PM

পিএনএস ডেস্ক : নোয়াখালীর চাটখিল উপজেলায় এক কিশোরীকে (১৬) ধর্ষণের দায়ে দেলোয়ার হোসেন ওরফে দেইল্যা (২৪) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক জেলা ও দায়রা জজ বেগম হাছিনা রৌশন জাহান এই রায় দেন।

রায়ে দণ্ডপ্রাপ্ত আসামি দেলোয়ারকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আসামি দেলোয়ার পলাতক।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী এমদাদ হোসেন সাংবাদিককে বলেন, ২০০৫ সালে দেলোয়ার বিয়ের প্রলোভন দিয়ে এক কিশোরীকে ধর্ষণ করেন। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি দেলোয়ারকে জানালে তিনি ওই কিশোরীকে বিয়ে করবেন বলে জানান। পরে তিনি ওই কিশোরীকে নানাভাবে ভয়ভীতি দেখান।

বিষয়টি জানাজানি হলে এ নিয়ে স্থানীয়ভাবে সালিস হয়। আসামিপক্ষ সালিস না মেনে উল্টো সালিসে আসা ব্যক্তিদের গালাগাল করে। পরে ধর্ষণের অভিযোগে দেলোয়ারের বিরুদ্ধে মামলা হয়। মামলা দায়েরের পর কিশোরী সন্তান প্রসব করে। দেলোয়ার ২০০৭ সালের ১৬ জুলাই থেকে ২০১০ সালের ৩ এপ্রিল পর্যন্ত কারাগারে ছিলেন। জামিনে মুক্তি পেয়ে তিনি পলাতক। তাঁর অনুপস্থিতিতেই রায় ঘোষণা করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এমদাদ হোসেন জানান, আদালত রায়ে বলেছেন, জন্ম নেওয়া সন্তান এজাহারকারীর তত্ত্বাবধানে থাকবে। সে মা-বাবা উভয়ের পরিচয়ে পরিচিত হবে। সন্তান ২১ বয়স বয়স পর্যন্ত রাষ্ট্রের কাছ থেকে ভরণপোষণ পাবে। সরকার বিধি মোতাবেক আসামির কাছ থেকে এই অর্থ আদায় করতে পারবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন