জিয়া চ্যারিটেবল মামলার রায় ঘোষণা শুরু

  29-10-2018 11:57AM


পিএনএস ডেস্ক :বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিরুদ্ধে দায়ের করা জিয়া চ্যারিটেবল মামলার রায় ঘোষণা শুরু হয়েছে।

সোমবার (২৯ অক্টোবর) বেলা ১১টার পর রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আক্তারুজ্জামান রায় পড়া শুরু করেন।

আদালতে যাওয়ার মতো ফিট না হওয়ার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনকে আদালতে হাজির করা হয়নি।

সোমবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে সাংবাদিকদের বিএসএমএমইউ’র পরিচালক আব্দুল্লাহ আল হারুন জানান, ‘খালেদা জিয়ার শারীরিক বিষয়ে সর্বশেষ তথ্য জানাতে তার চিকিৎসার্থে গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা একত্রে বসেছিলেন। তবে সদস্যরা দেখেছেন, আদালতের যাওয়ার জন্য শারীরিকভাবে ফিট নন তিনি। ফলে তিনি আদালতে যাচ্ছেন না।’

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার চলবে বলে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে করা আপিল আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

সকাল ৯টার পর কার্যদিবসের শুরুতেই প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৭ বিচারপতির আপিল বেঞ্চ এই আদেশ লিভ টু আপিল খারিজ করে দিয়েছেন। ফলে আজকে রায় ঘোষণা করতে বাধা থাকলো না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন