১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

  09-07-2019 12:50AM



পিএনএস ডেস্ক: এলইডি টিভির ট্যাগ এবং বিক্রির রশিদে সেন্টিমিটারের পরিবর্তে ইঞ্চি উল্লেখ করায় বিজয় সরণি এলাকার মিনিস্টার হাইটেক পার্কের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ছাড়া ঢাকা ও গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় সোমবার অভিযান চালিয়ে আরও ৯টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিম।

বিএসটিআই সূত্রে জানা গেছে, রাজধানীর আগারগাঁও কাচাঁবাজার এলাকার মেসার্স মো. খোকনের সবজির দোকান, মো. আব্দুল রাজ্জাকের মাংসের দোকান, মো. আদদোহ মুরগির দোকান ও রানা স্টোরে ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

এ ছাড়াও শ্যামলী এলাকার মেসার্স হেনড্রিক দোকানে পাউরুটি, বিস্কুট ও কেকের মোড়কে বাংলা ভাষায় ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায়, মিরপুর এলাকার রসের ফোটা মিষ্টির সৃষ্টির পাউরুটিতে ওজন লেখা না থাকায়, বাদামের প্যাকেটে পণ্যের পরিচিতি, ওজন, মূল্য উল্লেখ না থাকায় এবং শেওড়াপাড়া এলাকার আলী বাবা সুইটসের কেকের ওজন, মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে মামলা করা হয়।

এ ছাড়া গাজীপুর জেলার জয়দেবপুর এলাকার মেসার্স বেলমন্ট ফেব্রিক্সে কাপড়ের পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায় এবং মেসার্স আদীরা স্টিল কর্পোরেশনে ব্যবহৃত ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন