স্কাই ভিউ লাউঞ্জে বাসি খাবার!

  



পিএনএস ডেস্ক: স্কাই ভিউ লাউঞ্জ রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁ। এর বাইরের পরিবেশ বেশ সুন্দর চকচকে কিন্তু রান্নাঘরে পুরো উল্টো চিত্র। নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ পচা-বাসি মেয়াদোত্তীর্ণ পণ্য দিয়ে তৈরি করছে খাবার। ফ্রিজে অস্বাস্থ্যকর পন্থায় সংরক্ষণ করছে খাদ্যপণ্য। এসব অপরাধে স্কাই ভিউ লাউঞ্জকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাজধানীর শান্তিনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় রেস্তোরাঁটিতে এমন দৃশ্য দেখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ।

তিনি জানান, স্কাই ভিউ লাউঞ্জ একটি অভিজাত রেস্তোরাঁ কিন্তু প্রতিষ্ঠানটির রান্নাঘর অত্যন্ত নোংরা। তারা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করছে। রেফ্রিজারেটরে কাঁচা মাছ-মাংস ও রান্না করা খাদ্যদ্রব্য একসঙ্গে খোলা অবস্থায় পাওয়া গেছে। তারা বাসি খাবার সংরক্ষণ করে রেখেছে। অনেক পণ্যে ফাঙ্গাস পড়ে গেছে। খাবারের পাশে রেখে দিয়েছে ইঁদুর মারার বিষ। নোংরা রেফ্রিজারেটর ও অপরিচ্ছন্ন স্টোররুমে খাদ্যোপকরণ মজুত করেছে তারা। রান্নায় ব্যবহার করছে-এমন বেশ কিছু মেয়াদোত্তীর্ণ কারি পাউডার পাওয়া যায়। এসব অপরাধে স্কাই ভিউ লাউঞ্জ রেস্তোরাঁকে ‘নিরাপদ খাদ্য আইন, ২০১৩’ অনুযায়ী তিন লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech