মানবপাচারের দ্রুত বিচারে সাত ট্রাইব্যুনাল গঠন

  09-03-2020 09:07AM


পিএনএস ডেস্ক: মানব পাচার বিষয়ক অপরাধের দ্রুত বিচার কার্যক্রম শুরু হয়েছে। সাতটি বিভাগীয় শহরে সাতটি ট্রাইব্যুনাল গঠন করে বিচারকও নিয়োগ দেওয়া হয়েছে।

গতকাল রবিবার ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, রংপুর, সিলেট ও বরিশালের জন্য গঠন করে ট্রাইব্যুনালে বিচারক নিয়োগ দেওয়া হয়।

সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে ট্রাইব্যুনালে বিচারক নিয়োগের আদেশ জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।

চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ মো. লিয়াকত আলী মোল্লাকে রাজশাহী, কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) এম এ আউয়ালকে খুলনা, কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মো. নূর ইসলামকে রংপুর, ব্র্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. সাইফুর রহমানকে সিলেট, চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদৌসকে চট্টগ্রাম, ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা জজ) কাজী আবদুল হান্নানকে ঢাকায় ও ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. মঞ্জুরুল হোসেনকে বরিশানের মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। অবিলম্বে বিচারকদের কাজে যোগদানের জন্য বলা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন