মোনাজাত শেষে ফেরার পথে মুসল্লিদের ভোগান্তি

  


পিএনএস ডেস্ক: প্রথম পর্বের আখেরি মোনজাত শেষে টঙ্গী ইজতেমার ময়দান থেকে মানুষ ঘরে ফিরতে শুরু করেছে। এতে সৃষ্টি হয়েছে মানুষের ভিড় ও ভোগান্তি দুইটোই।

পর্যাপ্ত যানবাহন না থাকায় তৈরি হয়েছে ঘরে ফেরার সংকট। যাও পাওয়া যচ্ছে তাতে যুক্ত হচ্ছে বাড়তি ভাড়া আদায়। তাই অনেকেই হেঁটে বাড়ি ফিরছে বলে জানা গেছে।

এর আগে রোববার সকাল থেকে আখেরি মোনাজাত উপলক্ষে ট্রাফিক ব্যবস্থায় বিধিনিষেধ ছিলো। ফলে ভোগরা বাইপাস থেকে টঙ্গী ব্রিজ, মিরেরবাজার থেকে কামারপাড়া হয়ে আশুলিয়া, বাইপাইল থেকে আব্দুল্লাপুর এবং টঙ্গী বিমানবন্দর সড়কে বন্ধ ছিলো যানবাহন চলাচল।

এদিকে খিলক্ষেত থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত গণপরিবহন বন্ধ রয়েছে। এর ফলে ব্যাপক দুর্ভোগের মুখে পড়েছেন সাধারণ মানুষ। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অফিসগামীরা বাধ্য হয়ে সিএনজি অটোরিকশা, পিকআপ, ভ্যান ও রিকশায় চড়তে বাধ্য হচ্ছেন। কিন্তু তাদের গুনতে হচ্ছে গলাকাটা ভাড়া।

এ সুযোগে খিলক্ষেত থেকে কুড়িল ২০ টাকা, মহাখালী ১০০ টাকা, শ্যাওড়া থেকে বিমানবন্দর ৭০-১০০ টাকা এভাবে ভাড়া আদায় করছে ভ্যানগুলো।

আর পিকআপ ভ্যানও নিচ্ছে সর্বনিম্ন ৫০ টাকা। গাড়ি না পেয়ে অফিস-যাত্রীরা এগুলোতে উঠছেন।

ইজতেমা শেষে সব রুটে যানচলাচল শুরু হয়েছে। বাড়ি ফেরা মানুষের উপচে পড়া ভিড়ে স্থল, জল, রেলপথে শুরু হয়েছে বাড়ি ফেরার প্রতিযোগিতা।

সন্ধ্যার মধ্যেই মানুষের চাপ কিছুটা কমবে বলে আশা করছেন যানবাহন চালকরা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech