‘রেল লাইনে বাঁশ কেন?’

  

পিএনএস : সিলেট-ঢাকা মহাসড়কে চারলেনের কাজ দ্রুত বাস্তবায়ন, রেল লাইন সংস্কার ও সিলেট-ঢাকা বিরতিহীন ট্রেন চালুসহ ৫দফা দাবিতে মানববন্ধন ঢাকাতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীরা।

বুধবার সকালে রাজধানীর শাহবাগে জালালাবাদ ছাত্র কল্যান সমিতি ঢাকা বিশ্ববিদল্যালয়ের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত।

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেটের বিপুল সংখ্যক প্রবাসীদের রেমিট্রেন্সেই ঘুরছে দেশের অর্থনীতির চাকা। কিন্তু উন্নযনের ক্ষেত্রে সবচেয়ে অবহেলিত পূণ্যভূমিখ্যাত সিলেট অঞ্চল। অনতিবিলম্বে এই ৫দফা দাবি অন্যান্য সকল যৌতিক দবি বাস্তবায়নে জন্য সরকারের প্রতি আহ্বান জানান। মানববন্ধনে ৫ দফা দাবি পেশ করেন সভাপতি মো. শাহরিয়ার। দাবিগুলো হলো, ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনের কাজ দ্রুত বাস্তবায়ন, ঢাকা-সিলেট রোডে দুটি বিরতিহীন ট্রেন চালু, ব্রিটিশ আমলের জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ রেললাইন সংস্কার, কুলাউড়ার রেল দুর্ঘটনায় নিহতের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার ব্যবস্তা, আজমপুর স্টেশন থেকে সিলেট পর্যন্ত ডাবল লাইন স্থাপন, মিটারগেজ ট্রেন পরিবর্তন করে ব্রডগেজ ট্রেন স্থাপন।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মো. শাহরিয়ারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তারেক আজিজ চৌধুরীর পরিচালনায় বক্তব্য দেন, সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক এমকে সুহেল, জালালাবাদ এসোসিয়েশন সদস্য সেলিম চৌধুরী, সুনামগঞ্জ সমিতির দফতর সম্পাদা রাজিব রায়, সংগঠক সাইদুজ্জান কামালি, মেনন চৌধুরী, সুনামগঞ্জ ছাত্র কল্যাণ সমিতির সাবেক সভাপতি আলমগীর শাহরিয়ার, ছাত্রলীগের কেন্দ্রিয় সহ সম্পাদক সাঈদ খান শাওন, দৈনিক মানবকণ্ঠের নিজস্ব প্রতিবেদক সেলিম আহমেদ, ছাত্রনেতা বিল্লাল হোসেন সাগর, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক এম এ হাসান, সুনামগঞ্জ ছাত্র কল্যাণ সমিতির সভাপতি হাবিবুর রহমান, ছাত্রনেত্রী শিরীন আক্তার, জাকিয়া চৌধুরী প্রমুখ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech