তূর্ণার লোকোমোটিভ মাস্টারকে দায়ী করলেন রেলমন্ত্রী

  


পিএনএস ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনার জন্য ‘তূর্ণা নীশিথা’ ট্রেনের লোকোমোটিভ মাস্টারকে দায়ী করলেন রেলমন্ত্রী।

তিনি বলেন, ‘তূর্ণা নীশিথা’ ট্রেনের লোকোমোটিভ মাস্টার সিগনাল ভঙ্গ করার কারণেই এই মর্মান্তিক দুর্ঘটন ঘটেছে। এ বিষয়ে অধিক তদন্তের জন্য জেলা প্রশাসন ও রেলপথ মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, নিহতের পরিবারের ক্ষতি টাকা দিয়ে পূরণ করা সম্ভব নয়। তবুও রেলপথ মন্ত্রণালয় থেকে নিহতের প্রত্যেকের পরিবারকে ১ লাখ টাকা এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

তিনি আরো বলেন, তাৎক্ষণিকভাবে তূর্ণা নীশিথার লোকোমোটিভ মাস্টার ও সহকারী মাস্টারকে বরখাস্ত করা হয়েছে। এখানে উদয়নের কোনো ত্রুটি দেখছি না।

উল্লেখ্য যে, সোমবার (১১ নভেম্বর) দিনগত রাত ৩টার দিকে উপজেলার মন্দবাগ এলাকায় তূর্ণা নিশিতা ও উদয়ন ট্রেনের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech