মাটির ওপরে ট্রেন চালাতে পারি না মেট্রোরেল চালাবো কীভাবে: রওশন এরশাদ

  15-11-2019 12:29AM



পিএনএস ডেস্ক: একের পর এক রেল দুর্ঘটনায় ক্ষোভ প্রকাশ করে জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেছেন, আমরা তো মাটির ওপরে ট্রেন ঠিকমত চালাতে পারছি না। তাহলে মেট্রোরেল কিভাবে চালানো হবে? শূন্যের ওপর দিয়ে মেট্রোরেল করা হচ্ছে। এই ট্রেন যে পড়ে যাবে না, তার নিশ্চয়তা কি। সেখানে আরও বড় ধরণের দুর্ঘটনার আশংকা প্রকাশ করে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

বৃহস্পতিবার রাতে একাদশ জাতীয় সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী বক্তব্যে রওশন এরশাদ এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে তিনি নিরাপদ খাদ্য, আলোচিত হত্যাকাণ্ডের বিচার, মাদকের ভয়াবহতাসহ বিভিন্ন সামাজিক অবক্ষয়ের কথা তুলে ধরেন।

বিরোধীদলের নেতা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার, সাংবাদিক দম্পতি সাগর-রুনি, কুমিল্লার সোহাগী জাহান তনু, পুলিশ কর্মকর্তা বাবুল আকতারের স্ত্রী মাহমুদা আকতারসহ এ পর্যন্ত যত হত্যাকাণ্ড ঘটেছে, সবগুলোর দ্রুত বিচার সম্পন্ন করে মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে হবে। কিছু কিছু হত্যাকাণ্ডের বিচার দ্রুত হয়। আবার কিছু হত্যাকাণ্ডের বিচার বিচার হচ্ছে না।

তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ডের বিচার দ্রুত সম্পন্ন করা হলেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার এখনও শুরুই হয়নি। কিছু কিছু মামলা ঝুলিয়ে রাখা হয়েছে। যেগুলো সরকার চায় সেগুলো দ্রুত বিচার হয়। আর সরকার যেগুলো চায় না সেগুলো ঝুলিয়ে রাখা হয়। এসব মামলা দ্রুত বিচার কাজ সম্পন্ন করার জন্য আমি, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

চলমান ক্যাসিনো বিরোধী অভিযান প্রসঙ্গে রওশন এরশাদ বলেন, যখন ঢাকা ও চট্টগ্রামে ক্যাসিনো বিরোধী অভিযান শুরু হয় তখন কিছু কিছু ক্লাব ও বাড়িতে অবৈধ আগ্নেয়াস্ত্র, নগদ টাকা পাওয়া গেছে। এই অভিযানে প্রধানমন্ত্রী নিজের দলের নেতাদেরও ছাড় দেননি। এসব ক্লাবে ক্যাসিনোর খবর স্থানীয় থানাগুলো কেন দেখেনি। আমি আশা করব শুদ্ধ অভিযান অব্যাহত থাকবে।

প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, তারা মানুষ গড়ার কারিগর। তাদের উপযুক্ত বেতন ভাতা দিয়ে যোগ্য মানুষ গড়ার বিষয়টি গুরুত্বক সহকারে বিবেচনা করার জন্য তিনি সংশ্লিষ্টদের আহবান জানান।

রোহিঙ্গা নিয়ে রওশন এরশাদ বলেন, রোহিঙ্গা ইস্যু অনেক দিনের। এখনও হয়নি। কবে কে জানে এটার সমাধান হবে। তাদেরকে যত তাড়াতাড়ি পাঠানো যায় ততই মঙ্গল।

পিএনএস/ হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন