নির্ধারিত সময়ের আগেই আমিরাতে নোঙর করবে এমভি আবদুল্লাহ

  20-04-2024 09:18PM

পিএনএস ডেস্ক: নির্ধারিত সময়ের একদিন আগেই আল হামরিয়া বন্দরে নোঙর করছে সোমালিয়ান দস্যুদের কবল পড়া বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। রবিবার বিকেলে সংযুক্ত আরব আমিরাতের নোঙর করার কথা রয়েছে জাহাজটির।

কবির গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, ‘নির্ধারিত সময়ের একদিন আগেই আল হামরিয়া বন্দরে নোঙর করছে এমভি আবদুল্লাহ। নাবিকরা সবাই সুস্থ আছেন।’

জানা যায়, সোমালিয়ান জলদস্যুদের কবল থেকে মুক্ত হওয়া এমভি আবদুল্লাহ সংযুক্ত আরব আমিরারে আল হামরিয়া বন্দরের নোঙর করার কথা ছিল ২২ এপ্রিল। কিন্তু জাহাজের গতি বৃদ্ধি করার কারণে একদিন আগেই আল হামরিয়া বন্দরে পৌছাবে। রবিবার বিকেলে ৬টার মধ্যেই জাহাজ বন্দরে নোঙর করার কথা রয়েছে। এ বন্দরে ৪ থেকে ৫ দিন অবস্থান করে কয়লা খালাস করবে। এরপর চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা করবে। ওই বন্দর থেকে সেকেন্ড অফিসার মোজাহেরুল ইসলাম চৌধুরী এবং জেনারেল স্কোয়াড মোহাম্মদ নুর উদ্দিন জাহাজ থেকে নেমে যাবেন। তারা উড়োজাহাজে করে দেশে ফিরবেন। বাকি ২১ জন নাবিক জাহাজে করে চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা করবে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো থেকে কয়লা নিয়ে আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে যাওয়ার পথে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশি পতাকাবাহী ‘এমভি আবদুল্লাহ’। জাহাজে ২৩ নাবিক রয়েছেন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন