‘উসকানি দেয় বিএনপি’

  

পিএনএস ডেস্ক : নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, দেশের বিভিন্ন সময়ে সংগঠিত হওয়া অন্যদের আন্দোলনে বিএনপি প্রবেশ করে শুধু উসকানি দেয়। তারা এখন পরগাছা রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে মাদারীপুর জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা পরিষদের উদ্যোগে ২২৮ জন মেধাবী শিক্ষার্থীকে ৫ লাখ ৭ হাজার টাকা বৃত্তি প্রদান অনুষ্ঠানে শাজাহান খান এসব কথা বলেন।

এ সময় শাজাহান খান বলেন, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী মোবাইল ফোনে ছাত্রদের নিরাপদ সড়ক চাই আন্দোলনে যে ষড়যন্ত্র করেছেন, তা আজ প্রমাণিত। হেফাজতের আন্দোলন থেকে শুরু করে, কোঠা আন্দোলন, এমনকি বাসচাপায় দুই ছাত্র নিহত হওয়ার ঘটনা নিয়ে শেখ হাসিনা সরকার পতনের চেষ্টা চালাচ্ছিল বিএনপি, যা কখনোই বাস্তবায়ন হবে না।

বিএনপি বিভিন্ন ইস্যু নিয়ে মিথ্যাচার করে দাবি করে শাজাহান খান বলেন, হেফাজতের আন্দোলনে বিএনপি বলেছিল, শেখ হাসিনা সরকার দুই হাজার মানুষকে মেরে ফেলেছে, যা শুধুই মিথ্যাচার ছিল। দেশে সব আন্দোলনের ঘটনায় লন্ডনে বসে তারেক রহমান ষড়যন্ত্রের নেতৃত্ব দেন। এমনকি অর্থ জোগান দিয়েছেন।

নৌমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে স্বাধীনতাবিরোধীরা কেউ যেন আর দাঁড়াতে না পারে—এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। এ দেশে রাজাকারের ছেলেদের সরকারি চাকরি দেওয়া যাবে না। তাই স্বাধীনতাবিরোধীরা মুক্তিযোদ্ধা কোটাকেও সংশোধন করতে বলেছে। কিন্তু তাদের আশা পূরণ হবে না। এ দেশে কেউ যেন রাষ্ট্রের ক্ষতি না করে, সে বিষয়ে সজাগ থেকে অন্যায়ের প্রতিরোধ করতে হবে। দেশকে যারা ভালোবেসে যুদ্ধ করেছে, সেই শহীদ ও মুক্তিযোদ্ধাদের চেতনায় ধারণ করতে হবে।’

মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালাদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল প্রমুখ।


পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech