তিন মাসের ছুটিতে সৈয়দ আশরাফ

  

পিএনএস ডেস্ক : অসুস্থতাজনিত কারণে সংসদের কার্যক্রম থেকে আগামী ৯০ কার্যদিবসের জন্য ছুটির আবেদন করেছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তার ছুটি মঞ্জুর করেছে সংসদ।

মঙ্গলবার রাতে দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জনপ্রশাসন মন্ত্রীর ছুটির আবেদন পাঠ করেন। পরে সংসদ সদস্যদের কণ্ঠভোটের মাধ্যমে ছুটি মঞ্জুর করেন।

স্পিকার বলেন, আজ ১৮ সেপ্টেম্বর জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রীর একটি ছুটির আবেদনপত্র পেয়েছি।

লিখিত আবেদনপত্র পাঠ করে স্পিকার জানান, দশম জাতীয় সংসদের সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম স্বাস্থ্যগত কারণে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৯(২) বিধি অনুসারে ১৮ সেপ্টেম্বর থেকে পরবর্তী একাধিক্রমে ৯০ কার্যদিবসে অনুপস্থিতির ছুটি মঞ্জুর। চিঠিতে বলা হয় সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন যাবৎ চিকিৎসাধীন থাকায় তিনি সংসদ অধিবেশনে যোগদান করতে পারছেন না।

সংসদের এর আগেও এমন ছুটির নজির উল্লেখ করে স্পিকার শিরীন শারমিন বলেন, কার্যপ্রণালীবিধির ১৭৯(২) বিধি অনুসারে কোনো সংসদ সদস্যের অনুপস্থিতির বিষয়ে ওই এমপির আবেদন সংসদে পাঠ করে শোনানোসহ বিতর্ক ব্যতিরেকে ভোটে দেওয়ার বিধান রয়েছে। রেওয়াজ অনুযায়ী স্বাধীন বাংলাদেশের প্রথম সংসদে অর্থাৎ ২১ জানুয়ারি ১৯৭৪, ২৬ জুন ১৯৭৫ এবং নবম জাতীয় সংসদের ১৮ মার্চ ২০১২, ৫ জুন ২০১৩ তারিখে কয়েকজন সংসদ সদস্যের ছুটির আবেদন সংসদ গ্রহণ করেছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech