খালেদা জিয়া এই হত্যার দায় এড়াতে পারেন না: হাছান মাহমুদ

  10-10-2018 05:10PM


পিএনএস ডেস্ক : ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিচারের রায়ে যদি খালেদা জিয়াকে শাস্তির আওতায় আনা না হয় তাহলে রাষ্ট্রপক্ষকে অনুরোধ জানাবো আপিল করা হোক। খালেদা জিয়া এই হত্যার দায় এড়াতে পারেন না।

বুধবার (১০ অক্টোবর) প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান তিনি। বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ আয়োজিত ‘২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি এবং বিএনপি জামাত ও তাদের দোসরদের দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ এ মানববন্ধনের আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী ছিলেন, তার দায় দায়িত্ব ছিলো। সেনাবাহিনী যুদ্ধে যে গ্রেনেড ব্যবহার করে ও সরকারের অস্ত্রাগারে যে গ্রেনেড থাকে, সেই গ্রেনেড সেখানে ফাটানো হয়েছিল। জেলখানার মধ্যে গ্রেনেড পাওয়া গিয়েছিল। সুতরাং খালেদা জিয়ার জ্ঞাতসারেই এই হামলা হয়েছে। তাই ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় বিচারের আওতায় খালেদা জিয়াকেও আনার দাবি আমরা প্রথম থেকেই করে আসছিলাম।

‘গ্রেনেড হামলায় বিএনপির কেউ যুক্ত না’- মির্জা ফখরুলের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে আ.লীগের মুখপাত্র বলেন, এই বক্তব্যের মাধ্যমে তিনি অপরাধী, হামলাকারী, সন্ত্রাস সৃস্টিকারী ও হত্যাকারীদের পক্ষে অবস্থান গ্রহণ করেছেন এবং হত্যাকারীদের পক্ষে অবস্থান নিয়ে তিনি আরও একটি অপরাধ করেছেন।

ড. কামাল হোসেন ও বি. চৌধুরীর সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, তারা এখন মানুষ পুড়িয়ে হত্যাকারী, জঙ্গীগোষ্ঠী ও স্বাধীনতা বিরোধীদের দোসর।

আয়োজক সংগঠনের সভাপতি অ্যাড. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন