ময়মনসিংহ-৭ থেকে রওশনের মনোনয়ন প্রত্যাহার

  12-12-2018 07:26PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ-৭ ত্রিশাল আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়ে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ(লাঙ্গল প্রতীক) ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এক চিঠি প্রেরণ করেছেন। একইসঙ্গে এ আসনটিতে তিনি আওয়ামী লীগের প্রার্থী হাফেজ রুহুল আমিন মাদানী (নৌকা)কে সমর্থনের কথা জানিয়েছেন।

তবে ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে একাদশ সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে লড়বেন রওশন এরশাদ।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কমকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র্র বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।

গত দশম জাতীয় সংসদ নির্বাচনে রওশন এরশাদ ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে বিনা প্রতিদ্বন্ধিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।আর দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ আসনে সমঝোতার ভিত্তিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এম. এ. হান্নানকে ছেড়ে দিয়েছিলো আওয়ামী লীগ। কিন্তু মানবতাবিরোধী অপরাধে গ্রেফতার হয়ে এম. এ. হান্নান এখনো কারাগারে রয়েছেন।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির পক্ষ থেকে ভোটযুদ্ধ অংশ নেয়ার জন্য গত ২৬ নভেম্বর ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে রওশন এরশাদ এর পক্ষে দলীয় নেতৃবৃন্দ ত্রিশাল উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

কিন্তু এর আগের দিন ২৫ নভেম্বর ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনে সাবেক সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানীকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন