ঐক্যফ্রন্টের ইশতেহার ঘোষণা: টানা দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী নয়

  17-12-2018 12:51PM

পিএনএস ডেস্ক: ক্ষমতায় গেলে আওয়ামী লীগ প্রণীত বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী ইশতেহারে এ ঘোষণা দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন এই জোট।

সোমবার রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্না। এর আগে সূচনা বক্তব্য দেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

ইশতেহারে ঐক্যফ্রন্ট আরও যেসব প্রতিশ্রুতি দিয়েছে, সেগুলো হচ্ছে: জাতীয় ঐক্য গড়া, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য আনতে পরপর দুই মেয়াদের বেশি কোনো ব্যক্তি প্রধানমন্ত্রী থাকতে পারবে না, মত প্রকাশের স্বাধীনতা ও নাগরিকরদের নিরাপত্তা বিধান, তৈরি করা হবে নির্বাচনকালীন সরকারের বিধান, প্রথম বছরে বাড়বে না বিদ্যুৎ ও গ্যাসের দাম, নিশ্চিত করা হবে প্রবাসীদের ভোটাধিকার, সব নাগরিককে স্বাস্থ্য কার্ড দেয়া হবে, পুলিশ ও সামরিক বাহিনী ব্যতিত সরকারি চাকরিতে প্রবেশের কোনো বসয়সীমা থাকবে না, পিএসসি-জেএসসি পরীক্ষা বাতিল করা হবে, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও গুম পুরোপুরি বন্ধ করা হবে, অর্থ পাচার রোধে কার্যকর ব্যবস্থা নেয়া হবে ও পাচারকৃত অর্থ ফেরত আনা হবে এবং সরকারি চাকরিতে শুধুমাত্র অনগ্রসর জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য কোটা ছাড়া আর কোনো কোটা থাকবে না।
পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন