মির্জা ফখরুল- রবার্ট মিলারের বৈঠক

  18-12-2018 03:23PM

পিএনএস ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সাথে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২ টা ৫০ মিনিটে গুলশান বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয় বলে নিশ্চিত করেছেন বিএনপির প্রেস উইং শায়রুল কবির খান।

বৈঠকে নেতৃত্ব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরো উপস্থিত ছিলেন, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল।

জানা গেছে, নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে মিলারকে অবহিত করেছেন ফখরুল। দেশব্যাপি বিএনপি প্রার্থীদের ওপর হামলা হচ্ছে বলেও মিলারকে অবহিত করেনি তিনি।

বৈঠক শেষে আলোচনার বিষয়ে কিছু না জানালেও মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সঙ্গে মিলারের সাক্ষাত হয়েছে। আমরা সে সাক্ষাতে আমাদের অবস্থান তুলে ধরেছি।

রবার্ট মিলার বলেন, আমরা মনে করি ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেয়া উচিৎ। এবং নির্বাচনে বিরোধী দলে যেসব প্রার্থী আছে তাদের সমানভাবে প্রচারণা চালানোর সুযোগ দেয়া উচিৎ। সবাই যেন নির্বাচনী প্রচারণা চালাতে পারে আমরা সেটা চাই।

উল্লেখ্য, এর আগে গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নতুন নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। এসময় তিনি ৩০ ডিসেম্বর বাংলাদেশে অনুষ্ঠিতব্য নির্বাচন অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ হবে বলে যুক্তরাষ্ট্রের প্রত্যাশার কথা প্রধানমন্ত্রীকে জানান।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন