জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

  19-02-2019 09:36PM

পিএনএস ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে এই শাখার সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। একই সঙ্গে ক্যাম্পাসে সকল ধরনের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হলো।

একই সঙ্গে দ্রুত গ্রহণযোগ্য, মেধাবী, সৃজনশীল ও মানবিক নেতৃত্ব উপহার দেওয়া হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি দেয় কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এতে তরিকুল ইসলাম কে সভাপতি ও শেখ জয়নুল আবেদীন রাসেল কে সাধারণ সম্পাদক করা হয়।

কিন্তু কমিটি গঠনের পর থেকেই বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে এর নেতা কর্মীরা। ক্যাম্পাসে বিশৃঙ্খলা ও ক্যাম্পাসের বাইরে টেন্ডারবাজি চাঁদাবাজির বেশ কিছু অভিযোগ উঠে আসে তাদের বিরুদ্ধে। এরই ওপর ভিত্তি করে গত বছরের ৩ এপ্রিল নগর ভবনে টেন্ডার নিয়ে মারামারির ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ, পরে সন্ধ্যার দিকে তা উঠিয়েও নেয় হয়।

এরপর বেশ কিছু বিশৃঙ্খলা থাকলেও চলতি মাসে ফের উত্তপ্ত হয়ে উঠে ক্যাম্পাস। এতে দফায় দফায় সংঘর্ষে শতাধিক ছাত্রলীগ নেতা, শিক্ষক ও সাধারণ শিক্ষার্থী আহত হন। এর প্রেক্ষিতে গত ৩ ফেব্রুয়ারি পুনরায় কমিটি স্থগিত ও তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরই মধ্যে সোমবার আবার সংঘর্ষে লিপ্ত হয় দু'পক্ষ। এতে সাংবাদিক সহ প্রায় ৫০ জন শিক্ষার্থী আহত হন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন