‘সরকারের দমন নীতি অব্যাহত রয়েছে’

  


পিএনএস ডেস্ক: সরকারের দমন নীতি অব্যাহত রয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গ্রেফতার জুলুমের নীতি গ্রহণ করে আওয়ামী সরকার দেশ থেকে বিরোধীদল শূন্য একটি রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে। এই কারণে দেশ থেকে ভোট, নির্বাচন, মত প্রকাশের স্বাধীনতাকে বিদায় করে গুম, খুন ও ক্রসফায়ারের সংস্কৃতি চালু করেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) দলটির সহ দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ছাগলনাইয়া উপজেলা শাখার বাঁশপাড়া ৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা এম ডি হাসান মিয়াজিকে ফেনী থেকে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব ।

ফখরুল বলেন, বিএনপির নেতাকর্মীদের চলাফেরার কোনো স্বাধীনতা নেই। তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই। গণতান্ত্রিক সব অধিকার হরণ করে তাদের স্থায়ী ঠিকানা করা হয়েছে কারাগারগুলোতে। দেশ এখন ভয়াল দুঃসময় অতিক্রম করছে। আতঙ্ক ও জীবনহানির শঙ্কা মানুষের নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, সরকারের এই গ্রেফতার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার এখন সরকারের একমাত্র কর্মসূচি। গণতান্ত্রিক শক্তির উত্থান যাতে না ঘটতে পারে সে জন্যই এই গ্রেফতার, জুলুম ও নির্যাতন।

ফখরুল আরও বলেন, তবে দুঃসময়ের অবসান একদিন হবেই। আমি অবিলম্বে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ছাগলনাইয়া উপজেলা শাখার বাঁশপাড়া ৬নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা এমডি হাসান মিয়াজির মিথ্যা মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech