খোকার মরদেহ নিয়ে রাজনীতি না করার আহ্বান বিএনপির

  05-11-2019 02:37AM



পিএনএস ডেস্ক: অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে দলটির মিত্র রাজনৈতিক সংগঠন সমূহ।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা এবং ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানী পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম পৃথক শোক বার্তায় বলেছেন, ‘সাদেক হোসেন খোকার মৃত্যতে অপূরণীয় ক্ষতি হয়ে গেল। তার মরদেহ নিয়ে যেন কোনো রাজনীতি করা না হয়, সেজন্য সরকারসহ সংশ্লিষ্ট সকল পক্ষের প্রতি আহ্বান জানাই।’

বাংলাদেশ জামায়াতে ইসলামির পক্ষ থেকে শোক বার্তায় বলা হয়, ‘সাদেক হোসেন খোকার ইন্তেকালে জাতি একজন বিশিষ্ট রাজনৈতিক নেতাকে হারালো। সরকারের নানামুখী নিপীড়নের শিকার হয়ে তিনি বিদেশের মাটিকে ইন্তেকাল করেছেন। যা জাতির জন্য অত্যন্ত বেদনাদায়ক।’

২০ দলীয় জোটের অন্যদের মধ্যে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান শোক ও গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ শোক প্রকাশ করে বলেন, ‘দেশের স্বাধীনতা সংগ্রামে সাদেক হোসেন খোকার অবদান অক্ষয় হয়ে থাকবে। একজন জনপ্রতিনিধি হিসেবেও তিনি সাধারণ মানুষের আস্থা অর্জন করেছিলেন। দেশের সব গণতান্ত্রিক আন্দোলন ও রাজধানীর উন্নয়নে তার অবদানকে জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’

জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু জানান, সাদেক হোসেন খোকার মৃত্যুতে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, বিকল্প ধারার একাংশের সভাপতি ড. নুরুল আমিন বেপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী শোক প্রকাশ করেছেন।

বিএনপির ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ইউনিট, অঙ্গ-সহযোগী সংগঠন সমূহের মধ্যে- জাতীয়তাবাদী যুবদল, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল, কৃষকদল, মৎস্যজীবী দল, তাঁতী দল, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব), ছাত্রদল, বিএনপিপন্থী সংগঠন নাগরিক অধিকার আন্দোলন, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও, স্বাধীনতা ফোরাম, চেতনার বাংলাদেশ প্রভৃতি সংগঠনের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।

এছাড়াও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ত্যাগকারী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ বাংলাদেশ এর পক্ষ থেকে দলটির চেয়ারম্যান জেবেল রহমান গাণি শোক প্রকাশ করেছেন।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন