মুম্বাইকে হারিয়ে শীর্ষস্থান মজবুত করলো রাজস্থান

  23-04-2024 01:05AM

পিএনএস ডেস্ক: আইপিএলের ইতিহাসে পয়েন্ট টেবিলে এরকম হাড্ডাহাড্ডি লড়াই এর আগে খুব কমই দেখা গেছে। দেখা যাচ্ছে টুর্নামেন্টের প্রায় মাঝপথে এসেও কোনও দল ধরাছোঁয়ার বাইরে নয়। যেখানে আধিপত্য আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালসের। ঘরের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে আসরে নিজেদের সপ্তম জয় তুলে নিল দলটি।যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরিতে দারুণ জয়ে শীর্ষস্থান সুসংহত করলো প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

আগে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা ইনিংসের পঞ্চম বলে ট্রেন্ট বোল্টের শিকার হন ৬ রান করে। পরের ওভারে সন্দীপ শর্মা আরেক ওপেনার ইশান কিষাণকে খালি হাতে ফেরান। রাজস্থানের এই পেসার তার দ্বিতীয় ওভারে সূর্যকুমার যাদবকে (১০) প্যাভিলিয়নের পথ দেখান।

নেহাল ওয়াধেরার সঙ্গে তিলক ভার্মা ৯৯ রানের জুটি গড়ে মুম্বাইয়ের স্বস্তি ফেরান। বোল্টের বলে মাত্র ১ রানের জন্য হাফ সেঞ্চুরি বঞ্চিত হন নেহাল, ২৪ বলে ৩ চার ও ৪ ছয়ে করেন ৪৯ রান।

অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১০ বলে ১০ রান করেন। শেষ ওভারে এক রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ছন্দ হারায় মুম্বাই। সন্দীপ প্রথম দুই বলে তিলক ও জেরাল্ড কোয়েটজেকে মাঠছাড়া করেন। পঞ্চম বলে টিম ডেভিড তার পঞ্চম শিকার হন। তিলক ৪৫ বলে ৫ চার ও ৩ ছয়ে দলের পক্ষ সর্বোচ্চ ৬৫ রান করেন। ৯ উইকেটে ১৭৯ রান করে মুম্বাই।

চ্যালেঞ্জ করার মতো স্কোর বোর্ডে জমা করলেও বিবর্ণ বোলিংয়ে অসহায় আত্মসমর্পণ করে মুম্বাই। অষ্টম ওভারে ভাঙে ৭৪ রানের ওপেনিং জুটি। ২৫ বলে ৩৫ রান করে আউট হন জস বাটলার।

আর কোনও উইকেট নিতে পারেনি মুম্বাই। ১০৯ রানের অপরাজিত জুটিতে দলকে জেতান জয়সওয়াল ও সাঞ্জু স্যামসন।

লক্ষ্য কাছাকাছি চলে আসায় জয়সওয়ালের সেঞ্চুরি ঝুঁকির মুখে পড়েছিল। ১৯তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে শতক উদযাপন করেন তিনি। ৫৯ বলে ৮ চার ও ৭ ছয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছান জয়সওয়াল। একই ওভারের চতুর্থ বলে চার মেরে দলকে জেতান তিনি। ৬৯ বলে ৯ চার ও ৭ ছয়ে ১০৪ রানে অপরাজিত ছিলেন রাজস্থান ওপেনার। অন্য প্রান্তে স্যামসন খেলছিলেন ৩৮ রানে। ১৮.৪ ওভারে ১ উইকেটে ১৮৩ রান করে রাজস্থান।

৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট রাজস্থানের। সমান সংখ্যক ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে মুম্বাই।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন