কুয়াশায় পদ্মায় ফেরি চলাচল বন্ধ

  

পিএনএস ডেস্ক: পদ্মায় ঘন কুয়াশার কারণে নৌ-দুর্ঘটনা এড়াতে দেশের গুরুত্বপূর্ণ তিন নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়া, শিমুলিয়া-কাঁঠালবাড়ী ও ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এতে ঘাটের দুপাশে নদী পার হতে আসা হাজারো যাত্রী পড়েছেন চরম দুর্ভোগে।

শুক্রবার দিবাগত রাত পৌনে ২টার দিকে পদ্মার অববাহিকায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহাকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. খোরশেদ অালম জানান, শুক্রবার সন্ধ্যার পর থেকে দৌলতিয়া-পাটুরিয়া নৌ-পথের পদ্মা নদীতে ঘন কুয়াশা পড়তে থাকে। অাস্তে অাস্তে কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে রাত পৌনে ২টার দিকে নৌ দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

এদিকে শুক্রবার রাত আড়াইটা থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিসির ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি বিষয়টি নিশ্চিত করে জানান, ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে ৬টি ফেরি মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে।

অপরদিকে শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌপথে একই কারণে ভোর ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির ইব্রাহিমপুর ঘাটের ম্যানেজার আব্দুস সাত্তার।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech