সুষ্ঠু নির্বাচনের ফল মেনে নেবেন খুলনার প্রধান দুই প্রার্থী

  

পিএনএস ডেস্ক: খুলনা সিটি কর্পোরেশনের স্থানীয় নির্বাচন আর স্থানীয় নেই। এটি রূপ নিয়েছে জাতীয় নির্বাচনের প্রাকমহড়া হিসেবে। সব শঙ্কা কাটিয়ে উৎসবের ভোট আজ মঙ্গলবার।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের সব প্রস্তুতি শেষ হয়েছে। ভোট গ্রহণের সব মালামাল সোমবার সন্ধ্যার মধ্যেই কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। পুলিশ ও আনসার সদস্যরাও সোমবার বিকেল থেকে কেন্দ্রে কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে নগরজুড়ে টহল অব্যাহত রাখছেন বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
এদিকে ভোটকে কেন্দ্র করে চারদিকে উৎসবের আমেজ বিরাজ করছে।

নগরজুড়ে একটিই আলোচনা কে হচ্ছেন নগরপিতা? নজরুল ইসলাম মঞ্জু না তালুকদার আব্দুল খালেক। শুধু অপেক্ষা ভোট গণনার। ভোট গণনার পর কার ভাগ্যে জুটবে বিজয়ের হাসি এ নিয়ে চলছে নগরজুড়ে জল্পনা-কল্পনা।

এদিকে, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের ফলাফল যাই হোক প্রধান দুই প্রার্থী মেনে নেবেন বলে সোমবার রাতে জানিয়েছেন।
আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, বিএনপি গত ২৩ বছরে যা করতে পারেনি, ৫ বছরে আমি খুলনার সেই উন্নয়ন করেছি। গতবার ফেল করেছি। আওয়ামী লীগ ক্ষমতায় আছে। আমি নির্বাচিত হলে আবারও খুলনার উন্নয়ন হবে। আমি গণতন্ত্রে বিশ্বাসী। নির্বাচন সুষ্ঠু হলে ফলাফল যাই হোক তা আমি মেনে নেবো।

শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হলে খুলনার জনগণ তাকে বিজয়ী করে আনবে বলে বিশ্বাস করেন বলে জানিয়েছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। সোমবার রাতে তিনি এ কথা জানান। সুষ্ঠু নির্বাচনে ফল যাই হোক মেনে নেবেন তিনিও।

এদিকে, নগরবাসী ছাড়াও দুই পক্ষের সমর্থকদের বিজয়ের হাসি লক্ষ্য করা গেছে। দুই দলই দাবি করছেন, বিজয় তাদের সন্নিকটে।
অন্যদিকে দুপুর পর্যন্ত ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী মঞ্জুর সমর্থকদের মধ্যে ভোট নিয়ে কিছুটা শঙ্কা থাকলেও উচ্চ আদালতে গ্রেফতারের বিরুদ্ধে নির্দেশনা থাকায় তাদের মধ্যে কিছুটা স্বস্তি লক্ষ্য করা যায়। ভোটের সমীকরণ নিয়ে স্থানীয়ভাবে ভোটার ও দুই দলের সমর্থকদের মধ্যে পৃথক পৃথক অভিমত প্রকাশ করতে দেখা যায়।

বিএনপির সমর্থকদের দাবি, সুষ্ঠু ভোট হলে বিপুল ভোটে নির্বাচিত হবেন মঞ্জু। এ কথা জানিয়েছেন খুলনা জেলা বিএনপির সভাপতি ও মঞ্জুর নির্বাচনী এজেন্ট শফিকুল আলম মনা।

আর আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের প্রধান নির্বাচনী এজেন্ট খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, সুষ্ঠু ভোট হলে জনগণ তালুকদার খালেককে মেয়র নির্বাচিত করবেন। বিএনপি প্রার্থী জয়ের প্রশ্নেই আসে না।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech