পাইকগাছায় পাখির অভায়াশ্রয় স্থাপন

  

পিএনএস, পাইকগাছা (প্রতিনিধি) প্রতিনিধি : খুলনার পাইকগাছায় বন্য পাখি সুরক্ষা ও পাখির অভায়াশ্রয় গড়ে তোলার লক্ষে পৌর সদরে বিভিন্ন গাছে মাটির পাত্র স্থাপন করা হয়েছে।

পরিবেশবাদি সংগঠন বনবিবির উদ্যোগে মঙ্গলবার সকালে উপজেলার পৌরসভার খাদ্য গুদাম, কোট, আদর্শ শিশু বিদ্যালয় সহ বিভিন্ন স্থানের গাছে ৫০টি মাটির পাত্র স্থাপন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, বনবিবির সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হাবিবুর রহমান, ইউপি সদস্য, সুষমা রানী মন্ডল, রেশমা আক্তার, মো. মেহেদী হাসান, আব্দুল কুদ্দুস, আদিত্য রজব, মো. ইমরান হোসেন ও পরিবেশ কর্মী কওসার আলী প্রমুখ।

উল্লেখ্য, পরিবেশবাদি সংগঠণ বনবিবির উদ্যোগে ২০১৬ সাল থেকে উপজেলার বিভিন্ন গ্রাম ও সরকারি প্রতিষ্ঠানে অবস্থিত বিভিন্ন গাছে পাখিদের অভায়াশ্রয়ের জন্য মাটির পাত্র স্থাপন কার্যক্রম অব্যাহত রয়েছে। এ পর্যন্ত উপজেলার বিভিন্ন গাছে প্রায় ৮শ মাটির পাত্র স্থাপন করা হয়েছে। তবে ঝড়ে গাছের ডালপালা ভেঙ্গে প্রায় শতাধিক মাটির পাত্র ভেঙ্গে গেছে। সে সকল গাছের মাটির পাত্র ভেঙ্গে গেছে সে সব গাছে পুনরায় পাখির বাসার জন্য মাটির পাত্র স্থাপন করা হচ্ছে বলে সংগঠনের সভাপতি জানান।

পিএনএস/মো. শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech