ডিমলায় বন্যার্তদের মাঝে চাল বিতরণ

  04-07-2020 03:36PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : সম্প্রতি বন্যায় উজানের ঢল নেমে আসিলে খর স্রোতে তিস্তা নদী বেসামল হলে পানিবন্দি হয়ে পড়ে নীলফামারী ডিমলা উপজেলার ৭ নং খালিশা চাপানী ইউনিয়ন ছোটখাতা ও বাইশপুকুর এলাকার মানুষ । অপরদিকে একই উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন ছাতুনামা ও ভেন্ডাবাড়ী মৌজার গৃহহারা ও পানিবন্দি হয়ে পড়ে হাজারো মানুষ। এর ফলে শাক-সবজি , ধানবীজ , গবাদি পশু বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রাস্তাঘাট তিস্তা গর্ভে বিলীন হয়ে যায়।

মানবেতর জীবন-যাপন করছেন অনেকে এরই মধ্যে উপজেলা প্রশাসনের তরফ থেকে গৃহ হারা পরিবারদের জন্য নগদ অর্থ ২ হাজার টাকা ও খাবার সামগ্রী বিতরন করা হয়। তারই ধারাবাহিকতা ৪ জুলাই শনিবার খালিশা চাপানী ৬৭৫ ও ঝুনাগাছ চাপানী ইউনিয়নের ৭৫০ টি পরিবারের মাঝে ১৫ কেজি করে চাল বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায়, ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান, আতাউর রহমান সরকার, ইউপি সদস্য রমজান আলী, আব্দুর রাজ্জাক , আছিয়া বেগম, ইউপি সচিব সুবাস চন্দ্র রায়, গোলজার রহমান, ট্যাগ অফিসার আলমগীর জামান, আরিফুল ইসলাম , মাহাবুবুল আলম সহ স্ব-স্ব ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় উপকার ভোগীদের উদ্দ্যেশে চেয়ারম্যান আমিনুর রহমান বলেন অদৃশ্য করোনা ভাইরাসের প্রার্দুভাব দিন দিন বেড়েই চলছে । মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে আরও নতুন নতুন মুখ। এরই মাঝে বন্যা এসে বিলীন করে নিয়ে যাচ্ছে কারও বাড়ী । বন্যা নেমে গেলে টাইফয়েড , আমাসা, জ্বর, সদ্দি, কফ, কাশিমহ পানিবাহিত বিভিন্ন রোগ দেখা দিতে পারে । এ রোগ দেখা দেওয়ার পূর্বেই আর্সেনিকমুক্ত পানি, ল্যাট্রিনের ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলি এবং প্রতিটি পরিবার সচেতন হই। আপনার সচেতনতায় পারে একটি সুন্দর ও সুস্থ সবল পরিবার উপহার দিতে ।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন