দেশকে পিছিয়ে নিতে অনেকেই চেষ্টা চালাচ্ছেন : সালমান এফ রহমান

  26-03-2024 09:41PM

পিএনএস ডেস্ক : এই দেশকে পিছিয়ে নিতে অনেকেই চেষ্টা চালাচ্ছেন। কিন্তু তাদের ষড়যন্ত্র কোনো দিনও বাস্তবে সফল হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

মঙ্গলবার (২৬ মার্চ) ঢাকার নবাবগঞ্জে উপজেলা প্রশাসন আয়োজিত মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, ‘১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যার পর দেশবিরোধীরা ভেবেছিল, বাংলাদেশ নামক দেশটির মৃত্যু হবে। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পরেও রাজাকাররা দেশের কিছুই করতে পারেনি। কারণ দেশের হাল ধরেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই নেতৃত্বে একের পর এক পূরণ হচ্ছে বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধুর স্বপ্ন। এককথায় শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রতিচ্ছবি হয়ে কাজ করে যাচ্ছেন।’

তিনি আরও বলেন ,আমি যখন নির্বাচনে আসি দোহার-নবাবগঞ্জবাসীকে অনেক প্রতিশ্রুতি দিয়েছিলাম। এখন সব প্রতিশ্রুতি বাস্তবায়নের পথে। আগামী ৫ বছরে এই ২ উপজেলায় যেসব উন্নয়ন হবে, আশা করি আগামীতে এখানে উন্নয়নের আর কোনো চাহিদা থাকবে না। এই দুই উপজেলা হবে বাংলাদেশের স্মার্ট উপজেলা।

তিনি আরও বলেন, দোহার-নবাবগঞ্জবাসীর প্রাণের দাবি, পদ্মা নদীর ভাঙন থেকে এই এলাকাকে রক্ষা করা হয়েছে। ২ উপজেলার বাসিন্দাদের জন্য শিক্ষা ও স্বাস্থ্যখাতে পাইলট প্রজেক্ট হাতে নেয়া হবে। পাশাপাশি তরুণ/তরুণীরা যাতে স্মার্ট সোনার বাংলা বিনির্মাণে অংশ নিতে পারেন, তাদেরকে সেইভাবেই গড়ে তোলা হবে বলে জানান তিনি।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন