বৃষ্টির জন্য লক্ষ্মীপুরে ৪০ স্থানে নামাজ ও বিশেষ দোয়া

  25-04-2024 12:54PM



পিএনএস ডেস্ক: তীব্র গরম ও বৃষ্টির জন্য লক্ষ্মীপুরে ৫টি উপজেলার ৪০টি স্থানে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর শহরের আর্দশ সামাদ একাডেমি মাঠে এই নামাজ আদায় করা হয়। ইমামতি করেন মাওলানা নাছির উদ্দিন আহমদ।

এর আগে সদর উপজেলার টুমচর, বশিকপুর, চররমনী, উত্তর হামছাদী ও হাজিরপাড়ায় ইসতিসকার নামাজ আদায় করা হয়। এছাড়া রামগঞ্জের ভোলাকোর্ট, ইছাপুর, চণ্ডিপুর, করপাড়া ও দরবেশপুর, রায়পুর, রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন স্থানে একই কর্মসূচি পালন করেন মুসল্লিরা। সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত এসব নামাজ আদায় করা হয়।

নামাজে অংশগ্রহণকারীরা জানান, কয়েকদিন যাবত লক্ষ্মীপুরসহ সারা দেশে তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বৃষ্টি না হওয়ায় তীব্র গরমে কষ্ট ভোগ করছেন সকল শ্রেণি-পেশার মানুষ। তীব্র গরম থেকে মুক্তি পেতে আল্লাহর সাহায্য চেয়ে এই নামাজ আদায় করেন সর্বস্তরের মানুষ।

মাওলানা নাছির উদ্দিন বলেন, গত কয়েকদিনের অসহনীয় গরম পড়েছে। তীব্র তাপপ্রবাহের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে মহান আল্লাহর কাছে বৃষ্টি চেয়ে নামাজ আদায় ও মোনাজাত করা ছাড়া মুমিনদের কোনো উপায় নেই। দোয়ায় অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়।

নামাজ শেষে খুতবা প্রদানের পর দোয়া করা হয়।

এসময় মুসল্লিরা নিজেদের পাপের জন্য ক্ষমা চেয়ে রহমতের বৃষ্টি কামনা করেন।


পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন