ছাত্রলীগকে নিষিদ্ধ করায় জবিতে আনন্দ মিছিল

  24-10-2024 02:06AM

পিএনএস ডেস্ক : ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় আনন্দ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। আজ বুধবার (২৩ অক্টোবর) রাত সাড়ে দশটায় ক্যাম্পাসে জমায়েত হয় শতাধিক শিক্ষার্থী। পরে ক্যাম্পাস থেকে আনন্দ মিছিল নিয়ে রায়সাহেব মোড় হয়ে আবার ক্যাম্পাস ফিরে আসে শিক্ষার্থীরা।

আনন্দ মিছিলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে জড়ো হয় ছাত্রদল, ছাত্র অধিকার ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী সোহাগ আহমেদ বলেন, প্রায় দুহাজার শিক্ষার্থীকে শহীদ করার একমাত্র দায় ছাত্রলীগ ও আওয়ামীলীগের। ছাত্রলীগ নিষিদ্ধ হয়েছে। এবার আওয়ামী লীগকেও নিষিদ্ধ করতে হবে।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন বলেন, ছাত্রলীগ তো সন্ত্রাসী, বর্বর সংগঠন ছিল। তাদের থেকে অন্য ছাত্রসংগঠনেরও শিক্ষা নেওয়া উচিত। না হলে তাঁরাও ভবিষ্যতে নিষিদ্ধ হবে।

এ সময় শিক্ষার্থীরা হৈ হৈ রৈরৈ, ছাত্রলীগ গেলি কই, ছাত্রলীগের চামড়া তুলে নিব আমরা, একটা একটা ছাত্রলীগ ধর, ধইরা ধইরা জেলে ভর, আমার ভাইয়ের রক্ত বৃথা হতে দিব না, সাজিদ ভাইয়ের রক্ত, বৃথা হতে দিব না সহ বিভিন্ন স্লোগান দেন।

এর আগে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন অ্যাখ্য দিয়ে নিষিদ্ধ করেছে সরকার। আজ রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

পিএনএস/এএ



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন