৩ দিনের রিমান্ডে সাবেক প্রতিমন্ত্রী জাকির

  25-10-2024 04:09PM

পিএনএস ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে রাজধানীর মোহাম্মদপুরে গুলি করে ইলেক্ট্রিশিয়ান শামীম হাওলাদারকে হত্যা মামলায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদপুর থানার সাব-ইন্সপেক্টর (এসআই) মো. রাজু আহমেদ।

আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নাজমিন আক্তার তার জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার তাকে আদালতে উপস্থিত করে হাজতখানায় রাখা হয়। এরপর বিকেল সাড়ে ৩টায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ২০ জুলাই দুপুর সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ এলাকায় ছাত্রজনতার শান্তিপূর্ণ মিছিলের গুলি চালায় আওয়ামী লীগ। এ সময় ইলেক্ট্রিশিয়ান মো. শামিম হাওলাদার (৩৮) গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য এবং প্রাথমিক ও মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ছিলেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন