যৌক্তিক সময়ে নির্বাচনের উদ্যোগ নেবে অন্তর্বর্তী সরকার: হাফিজ

  24-08-2024 08:34PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, একটি ব্যতিক্রমী বিপ্লবের মধ্য দিয়ে শেখ হাসিনা দেশত্যাগ করেছেন। ছাত্র-জনতা ও রাজনৈতিক দলগুলো মিলে ড. ইউনূসের নেতৃত্বে একটি অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠা করা হয়েছে। আমরা এই সরকারকে সহযোগিতা করবো।

হাফিজ বলেন, আমরা চাই দীর্ঘদিনের জঞ্জাল আওয়ামী লীগের সরকার যে সমাজ রেখে গেছে, অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতি করেছে, আয়নাঘরের মতো মানবাধিকার লঙ্ঘনকারী প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের মানুষকে গুম-খুন করেছে; তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য আমরাই সরকারকে সময় দিতে চাই। আমরা আশা করি একটি যৌক্তিক সময় জনপ্রতিনিধিদের কাছে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে অন্তর্বর্তী সরকার উদ্যোগ নেবে।

শনিবার (২৪ আগস্ট) সকালে রাজধানীর জিয়া উদ্যানে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। বিএনপির ভাইস চেয়ারম্যান পদে সদ্য মনোনীত নুরুল ইসলাম মনিকে নিয়ে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেন দলটির স্থায়ী কমিটির এই নেতা।

এসময় হাফিজ বলেন, আজ জিয়াউর রহমানের মাজারে এসেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম মনি। এই নেতা আগামী দিনে বরগুনাকে আরও উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবেন।

তিনি বলেন, অনেক ত্যাগের বিনিময়ে আজ আমরা এই অন্তর্বর্তী সরকার পেয়েছি। বিএনপি ১৬ বছর আগে এই আন্দোলন শুরু করেছিল। আমাদের শত শত কর্মী খুন হয়েছে, হাজার হাজার কর্মী জীবন দিয়েছে। আওয়ামী লীগ সরকার বিএনপি ও তার অঙ্গসংগঠনের ওপর যে ধরনের অত্যাচার করেছে, নির্যাতন করেছে, এই বিশ্বে তার কোনো নজর নেই। আন্দোলনের শেষ পর্যায়ে কোটা আন্দোলনে মাঠে নেমেছে ছাত্র-জনতার দল। আমি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা ও প্রতিটি সদস্যকে ধন্যবাদ ও অভিবাদন জানাই। তারা বুকের রক্ত ঢেলে এ দেশে গণতন্ত্রের প্রতিষ্ঠার পথ সুগম করেছে। আবু সাঈদ, মুগ্ধসহ যারা শহীদ হয়েছেন তাদের সবার রুহের মাগফেরাত কামনা করি।

স্থায়ী কমিটির এই নেতা বলেন, ছাত্রজনতার সর্বশেষ আন্দোলনে বিএনপির ১৯৮ জন নেতাকর্মী শহীদ হয়েছেন। আওয়ামী লীগ সারাদেশে নির্যাতন নিপীড়ন চালিয়ে ভেবেছিল কেয়ামত পর্যন্ত তারা ক্ষমতায় থাকবে। কিন্তু বাংলাদেশের মানুষ বীরের জাতি।

বন্যা প্রসঙ্গে তিনি বলেন, ৫৪টা নদী ভারতের মধ্য দিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশ করেছে। একটি নদীতে অন্যায়ভাবে ভারত বাঁধ দিয়ে রাখছে। এরপর আমাদের কৃষকরা ন্যায্য পানি পাচ্ছে না।

এসময় ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হকসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন