বড় সংগ্রহের পথে হাঁটছে পাকিস্তান

  22-08-2024 03:49PM

পিএনএস ডেস্ক: জোড়া শতকে ভর করে বড় সংগ্রহের পথে হাঁটছে পাকিস্তান। জুটিও শক্তিশালী হচ্ছে ক্রমশ। শাকিল আর রিজওয়ান মিলে নাস্তানাবুদ করে ছাড়ছেন টাইগার বোলারদের, নিচ্ছেন ধৈর্য্যের পরীক্ষা। দ্বিতীয় দিনে ৫০ ওভার বল করেও সাকিব-শরিফুলরা পাননি কোনো উইকেটের দেখা। একটা উইকেটের জন্য হা-হুতাশ বাড়ছেই বাংলাদেশের।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে এখনো কোনো উদযাপনের উপলক্ষ পায়নি টাইগাররা। উল্টো জোড়া শতক হাঁকিয়ে রিজওয়ান-শাকিল জুটি বাড়াচ্ছেন রানের পরিধি। ৪১ ওভারে ১৫৮/৪ নিয়ে দিন শুরু করা পাকিস্তান এখন পর্যন্ত ৯১ ওভারে সংগ্রহ করেছে ৩৪৩ রান।

প্রথন দিন শেষে সংবাদ সম্মেলনে হাসান মাহমুদ বলেছিলেন, পাকিস্তানকে দুই শ’র আগেই গুটিয়ে দেয়ার লক্ষ্য রাখেন। তবে সাধ থাকলেও তা পূরন হয়নি। অনায়সেই তিন শ’ পেরিয়ে আরো বড় লক্ষ্যে ছুটছে স্বাগতিকরা।

আগের দিনে গলার কাঁটা হয়েছিল সাইম আইয়ুব আর সৌদ শাকিলের চতুর্থ উইকেট জুটি। যদিও শেষ বিকেলে তা ভেঙে দেন হাসান মাহমুদ। তবে পঞ্চম উইকেটে আরো দৃঢ়ভাবে লড়াই করছে তারা। এই জুটিতে এখন পর্যন্ত ৩৬২ বলে ২২৯ রান এসেছে স্কোর বোর্ডে। দু’জনেই পেয়েছেন সেঞ্চুরি। মধ্যাহ্ন বিরতির পর পরই দু’জনই পূরণ করেন শতকের মাইলফলক। এখন ছুটছেন আরো বড় লক্ষ্যে।

সৌদ শাকিল ২৪৫ বলে ১৩৫ এবং রিজওয়ান ব্যাট করছেন ১৮১ বলে ১২৩ রানে।

অন্যদিকে বল হাতে নিস্প্রভ বাংলাদেশীরা। সাকিব আল হাসানও পারছেন না বড় ভূমিকা রাখতে। বাকিদের অবস্থাও একই।


পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন