পাকিস্তান ‘এ’ দলের সঙ্গে দ্বিতীয় ম্যাচেও ড্র বাংলাদেশ ‘এ’ দলের

  23-08-2024 09:16PM

পিএনএস ডেস্ক: ইসলামাবাদে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচটিও ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। বৃষ্টিতে সিরিজের দ্বিতীয় চার দিনের ম্যাচে প্রথম দুই দিনের খেলাই ভেসে গেছে বৃষ্টিতে।

টস হয়েছিল তৃতীয় দিনে। তৃতীয় দিনে ৬ উইকেটে ৩৪৬ রান করা বাংলাদেশ চতুর্থ দিনে প্রথম ইনিংসে যোগ করে আরও ৫৮ রান। বাংলাদেশ ৯ উইকেটে ৪০৪ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। জবাবে ৬৫ ওভারে পাকিস্তান ‘এ’ দল ৪ উইকেটে ২৮১ রান করার পর ম্যাচটিকে ড্র ঘোষণা করা হয়।

জাকের আলী ও সাইফ হাসানের সেঞ্চুরিতেই মূলত বড় সংগ্রহের দেখা পেয়েছে বাংলাদেশ। ১৬৫ বলে ১১১ রান করেন সাইফ হাসান। তৃতীয় দিন শেষে জাকের অপরাজিত ছিলেন ১৩৬ রানে। আজ শেষ দিনে আরও ৩৬ রান করেছেন এই উইকেটকিপার–ব্যাটসম্যান। ১৭২ রান করে পাকিস্তান স্পিনার আবরার আহমেদের বলে বোল্ড হন জাকের। আবরার নিয়েছেন ৪ উইকেট।

নিশ্চিত ড্রর দিকে এগিয়ে যাওয়া ম্যাচে পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। রানের খাতা খোলার আগেই পাকিস্তান ‘এ’ দলের ওপেনার ইমাম–উল–হককে আউট করেন তাসকিন আহমেদ। তবে আরেক ওপেনার আলী জারিয়াব ১১৭ রানের ইনিংস খেলে আহত অবসরে গেছেন। ৫৩ রানে অপরাজিত ছিলেন শাহরুন সিরাজ। তাসকিন, রুয়েল মিয়া ও তানজিম হাসান একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে বৃষ্টিবিঘ্নিত প্রথম চার দিনের ম্যাচটি ড্র হয়। এ সফরে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে তিনটি এক দিনের ম্যাচও খেলার কথা আছে বাংলাদেশ ‘এ’ দলের।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন