এবার সাকিবের পাশে শান্ত

  26-08-2024 04:22PM

পিএনএস ডেস্ক: এবার সাকিব আল হাসানের পাশে দাঁড়ালেন বাংলাদেশ ক্রিকেট দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এর আগে বাংলাদেশের সেরা এই অলরাউন্ডারের বিরুদ্ধে হত্যা মামলার প্রতিবাদ জানিয়েছেন এনামুল হক বিজয় ও মুমিনুল হক।

গার্মেন্টস কর্মী রুবেল হত্যার অভিযোগে করা মামলায় অভিযুক্ত সাকিবের জাতীয় দলের হয়ে খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে। এমনকি পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিব খেলবেন কিনা, সেটি নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। এমন সময় সাকিবের পাশে দাঁড়ালেন শান্ত।

সাকিবকে বাংলাদেশ ক্রিকেটের সম্পদ মনে করেন শান্ত। তার কারণেই ১৭ বছর ধরে বিশ্ব ক্রিকেটে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

ফেসবুকে এক পোস্টে শান্ত লেখেন, ‘সাকিব ভাই আমাদের দেশের অনেক বড় সম্পদ। দীর্ঘ ১৭ বছর বিশ্বের দরবারে বাংলাদেশের নাম উঁচিয়ে ধরেছেন তিনিই। সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত।’

শান্ত তার পোস্টে যোগ করেন, ‘নতুন বাংলাদেশ, আমরা সবাই নতুন কিছু দেখতে চাই। আশা করি সকল আঁধার কেটে, নতুন আলো আসবে!’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাক শ্রমিক রুবেল হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১৫৬ জনের নাম উল্লেখ করে রাজধানীর আদাবর থানায় ৫০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। মামলাটিতে ২৮ নম্বর আসামি করা হয়েছে সাকিবকে।

মামলার এজাহারে বলা হয়, তাদের নির্দেশেই গুলি করে হত্যা করা হয় ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেওয়া রুবেলকে।

এরপর সাকিবকে জাতীয় দল থেকে সরিয়ে দিতে ও দেশে ফিরিয়ে আনতে বিসিবির কাছে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। নোটিশে দাবি করা হয়, সাকিব ফৌজদারি মামলার আসামি। আইসিসির নিয়ম অনুসারে তিনি জাতীয় দলে খেলতে পারেন না।

যদিও রুবেল হত্যাকাণ্ডের দিন দেশে ছিলেন না সাকিব। সেদিন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলছিলেন তিনি এবং ম্যাচসেরাও হয়েছিলেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন