টেস্ট ক্রিকেট থেকে বিরতিতে রশিদ খান

  30-08-2024 07:53PM

পিএনএস ডেস্ক: আফগানিস্তানের স্পিন অ্যাটাকের অন্যতম শক্তিশালী হলো রশিদ খান। দুর্দান্ত পারফরম্যান্স করে দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে তুলেছিলেন এই স্পিন অলরাউন্ডার। তবে তাকে বাদ দিয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান।

মূলত, পিঠের ব্যথার কারণে টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পরিকল্পনা করেছেন রশিদ খান। ভারতীয় সংবাদ মাধ্যম পিটিআইকে এই তথ্য নিশ্চিত করেছেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা পিটিআইকে বলেন, অস্ত্রোপচারের পর ধীরে ধীরে রশিদের চাপ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনার একটা হচ্ছে আগামী এক বছর টেস্ট ক্রিকেট না খেলা। কারণ, লাল বলের ক্রিকেটে এক দিক থেকে হয়তো রশিদকে টানা বল করে যেতে হবে। সেটা ওর পক্ষে সম্ভব হবে না।

রশিদের মাঠে ফেরা নিয়ে ওই কর্মকর্তা বলেন, সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে রশিদ।

হাসমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, আবদুল মালিক, রহমত শাহ, বাহির শাহ মাহবুব, ইকরাম আলীখেল (উইকেটরক্ষক), শহীদুল্লাহ কামাল, গুলবাদিন নায়েব, আফসার জাজাই (উইকেটরক্ষক), আজমতুল্লাহ ওমরজাই, জিয়াউর রহমান আকবর, শামসুর রহমান, কায়েস আহমদ, জহির খান, নিজাত মাসুদ, ফরিদ আহমদ মালিক, নাভিদ জাদরান, খলিল আহমদ এবং ইয়ামা আরব।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন