বাবরকে এলবিডব্লিউ করলেন সাকিব, পাকিস্তান ১৭৯/৫

  31-08-2024 04:12PM

পিএনএস ডেস্ক: বাবর আজম ৪৪ রানে ৩ উইকেট হারানো পাকিস্তানকে কিছুটা স্থির করার চেষ্টা করছিলেন। একেবারেই টেস্ট মেজাজে খেলছিলেন তিনি। ৭৭ বলে করেছেন ৩১ রান। কিন্তু পিচে সেট হওয়া বাবরের জন্য কাল হয়ে এলেন সাকিব আল হাসান। ৫৪তম ওভারে বাবরকে এলবিডব্লিউ করেন সাকিব।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫৫ ওভারের খেলা শেষে ৫ উইকেটে ১৮৩ রান। মোাহাম্মদ রিজওয়ান ১৮ আর সালমান আলি আগা ০ রানে অপরাজিত আছেন।

আজ শনিবার রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ওভারেই পাকিস্তানের ওপেনার আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন তাসকিন আহমেদ। ডানহাতি পেসারের ইন সুইং বলে উড়ে যায় পাকিস্তানি ব্যাটারের স্টাম্প। তাসকিনের টানা পাঁচ দুর্দান্ত ডেলিভারি মোকাবেলা করার পর শেষ বলে আর টিকে থাকতে পারেননি শফিক।

মধ্যাহ্নবিরতি পর্যন্ত আর কোনো উইকেট পায়নি বাংলাদেশ। ১ উইকেটে ৯৯ রান করে মধ্যাহ্নভোজে যায় পাকিস্তান।

বিরতি থেকে এসেই পাকিস্তানের শতরানের (১০৭ রান) জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। টাইগার স্পিনারের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান মাসুদ। ৬৯ বলে ৫৭ রান করেন পাকিস্তান অধিনায়ক। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১০ম ফিফটি।

মাসুদের ফেরানোর কিছুক্ষণ পরই ফিফটি করা ব্যাটার সাইম আইয়ুবকেও প্যাভিলিয়নের পথ দেখান মিরাজ। ডানহাতি স্পিনারকে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে চেয়েছিলেন পাকিস্তান ওপেনার। কিন্ত মিরাজের টার্ন করা বলটি মিস করেন তিনি। গ্লাভসে বল জমা করে দ্রুতগতিতে স্টাম্পড করেন লিটন দাস। ১১০ বলে ৫৮ রান করে (টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি) ফেরত যান আইয়ুব।

প্রথম টেস্টে ১৪৩ রানের ইনিংস খেলা সৌদ শাকিলকে আজ ১৬ রানের (২৮ বলে) বেশি করতে দেননি তাসকিন। টাইগার পেসারের ব্যাক লেন্থের বল শাকিলের ব্যাটের ভেতরের কানায় লেগে স্টাম্প ভেঙে যায়। এটি তাসকিনের দ্বিতীয় শিকার।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন